দায়িত্ব নিল হেমাটোলজি সোসাইটির নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২১, ২০:৪১

নির্বাচনের পর শপথ পাঠ করে সংগঠনের দায়িত্ব নিল বাংলাদেশের রক্তরোগ বিশেষজ্ঞদের সংগঠন হেমাটোলজি সোসাইটি অব বাংলাদেশের নতুন কার্যকরী কমিটি। এই কমিটি আগামী দুই বছরের জন্য সংগঠনের সামগ্রিক কার্যক্রম পরিচালনা করবে।

বুধবার বিকালে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের বলরুমে ২০২১-২৩ সেশনের নবনির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক ও শপথগ্রহণ অনুষ্ঠান হয়।

সোসাইটির নেতৃবৃন্দ, নির্বাচন কমিশন, সোসাইটি অব হেমাটোলজি বাংলাদেশের আজীবন সদস্য ও হেমাটোলজি বিভাগের বিভিন্ন স্তরের ছাত্রসহ শতাধিক রক্তরোগ বিশেষজ্ঞ এর অংশগ্রহণে অভিষেক অনুষ্ঠান উৎসবে রূপ নেয়।

কার‌্যকরী কমিটির সদস্য ডা. খাজা আমিরুল ইসলামের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা।

এরপর বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন রক্তরোগ বিশেষজ্ঞ ডা. মিনতি পাল, ডা. নিশাত মেহজাবিন, ডা. কাজী মুহাম্মাদ কামরুল ইসলাম ও ডা. মো. মাহাবুবুল আলম।

নবনির্বাচিত সদস্যদের শপথ পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. জাহিদ মাহমুদ। এরপর বিদায়ী সভাপতি ডা. মো. মাহাবুবুর রহমান তার বিদায়ী বক্তব্য রাখেন।

তিনি নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে নেতৃত্বের বদলে সংগঠনে গতিশীলতা আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এবারের নির্বাচনে মোট ৩৩ জন প্রার্থী বিভিন্ন পদে অংশ নেন। তাদের মধ্যে দপ্তর সম্পাদক পদে ডা. সাক্বি মো. আব্দুল বাক্বি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

অন্যান্য পদে নির্বাচনের জন্য মোট ১২১ জন ভোটারের মধ্যে ১০১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটের ফলাফল অনুসারে চূড়ান্তভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে সভাপতি অধ্যাপক মো. আব্দুল আজিজ, সহ-সভাপতি কর্নেল (অব.) আব্দুল হাই ও অধ্যাপক ডা. আলমগীর কবির, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. এম মুর্শেদ জামান মিঞা ও ডা. মো. আদনান হাসান মাসুদ, কোষাধ্যক্ষ ডা. আমিন লুৎফুল কবির, সংগঠনিক সম্পাদক ডা. মোহাম্মদ ওয়াসিম, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. জুলফিয়া জিনাত চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. মুজাহিদা রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. মো. কামরুল হাসান, দপ্তর সম্পাদক ডা. সাক্বি মো. আব্দুল বাক্বি।

এছাড়া সদস্য ডা. মুনিম আহমেদ, ডা. হুমায়রা নাজনীন, ডা. মুহাম্মদ নুরুল ফরহাদ, ডা. নাসীব মুহাম্মদ ইরশাদুল্লাহ, ডা. মাহবুবা শারমীন, ডা. মো. কামরুল হাসান, ডা. খাজা আমিরুল ইসলাম।

(ঢাকাটাইমস/০৩মার্চ/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :