স্মার্টফোন কিনতে শিক্ষার্থীদের ঋণ দিচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২১, ২০:৪৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অধ্যয়নরত আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রম সহজ করতে স্মার্টফোন কেনার জন্য শর্ত সাপেক্ষে ঋণ বিতরণের ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই ঋণের আওতায় বিশ্ববিদ্যালয়ের ৬৮৪ জন শিক্ষার্থীকে সর্বোচ্চ আট হাজার টাকা চেকের মাধ্যমে বিতরণ করা হবে।

বুধবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঋণ গ্রহণে আগ্রহী তালিকাভুক্ত শিক্ষার্থীদের আগামী ১৫ মার্চের মধ্যে সংযুক্ত চেক প্রাপ্তির আবেদন ফরমে বিভাগীয় প্রধানের মাধ্যমে আবেদন করতে হবে।

সুদবিহীন এই ঋণের অর্থ সংশ্লিষ্ট শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় খোলার পর কিংবা অধ্যয়নকালে চারটি সমান কিস্তিতে বা এককালীন বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট হিসাবে পরিশোধ করতে হবে। ঋণের সম্পূর্ণ অর্থ ফেরত না দেয়া পর্যন্ত সংশ্লিষ্ট শিক্ষার্থীর নামে কোনো ট্রান্সক্রিপ্ট ও সাময়িক/মূল সনদ ইস্যু করা হবে না।

সংশ্লিষ্ট শিক্ষার্থী স্মার্টফোন কেনার ভাউচার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সফটলোন অনুমোদন কমিটির সদস্য-সচিব বরাবর জমা দেবেন। নিজ বিভাগীয় প্রধান/ইনস্টিটিউটের পরিচালকের মাধ্যমে চেক গ্রহণের পর ১০ কার্যদিবসের মধ্যে ভাউচার জমা দিতে হবে।

(ঢাকাটাইমস/৩মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :