এভারটনের বিপক্ষে সহজ জয় পেল চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২১, ১১:৩৬

ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় ঘরের মাঠে সহজ জয় পেয়েছে চেলসি। এভারটনের বিপক্ষে ম্যাচটিতে ২-০ গোল ব্যবধানে জিতেছে টমাস টুখেলের শিষ্যরা। ম্যাচে দলের হয়ে একটি গোল করেন জর্জিনিয়ো। আর অন্য গোলটি আত্মঘাতী। এ জয়ের ফলে নিজেদের অবস্থান আরেকটু শক্ত করল চেলসি।

ম্যাচের শুরু থেকেই স্বাগতিক সুবিধাটা ভালোভাবেই নিতে থাকে চেলসি। বল দখলে তারা একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে থাকে। কিন্তু একের পর এক আক্রমণ করলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা।

অতপর ম্যাচের ৩১তম মিনিটে গোলের দেখা পায় চেলসি। তবে গোলটি আত্মঘাতী। ডি-বক্সের বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান মার্কোস আলোনসো। কাছ থেকে কাই হার্ভাটজের ফ্লিকে বল এভারটন ডিফেন্ডার বেন গডফ্রের পায়ে লেগে জালে জড়ায়।

৪১তম মিনিটে আলোনসোর শট দারুণ দক্ষতায় ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি সফরকারী গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। বিরতির আগে ডি-বক্সের বাইরে থেকে আন্দ্রে গোমেসের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন এদুয়াঁ মঁদি। প্রথমার্ধে দুই দলই কেবল একটি করে শট লক্ষ্যে রাখতে পারে।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে সফররত এভারটন। সুযোগও তৈরি করেছিল দলটি। ক্যালাম হাডসন-ওডোইয়ের ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান হার্ভাটজ, কিন্তু বল রিসিভের সময় তার হাতে লাগায় গোল মেলেনি। এর একটু পর হাডসন-ওডোইয়ের শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান পিকফোর্ড।

এরপর ম্যাচের ৬৫তম মিনিটে স্পট পেয়ে বসে স্বাগতিকরা। সফল স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন জর্জিনিয়ো। এরপর ম্যাচে আর কোনো গোল না হলে ২-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন টমাস টুখেলের শিষ্যরা।

এ জয়ের ফলে ২৮ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে এভারটন। ্ম্যআর ২৮ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ম্যানচেস্টার সিটি। ৫৪ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে।

(ঢাকাটাইমস/৯মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

লিটন রান না পেলেও তার কঠোর পরিশ্রমকে গুরুত্বপূর্ণ বললেন ব্যাটিং কোচ

তামিম-হৃদয়ের ব্যাটিং নিয়ে যা বললেন বাংলাদেশের ব্যাটিং কোচ

চট্টগ্রামে বিশ্রামের দিনে ‘পঞ্চপাণ্ডবের’ ছবি পোস্ট করে স্মৃতিকাতর মাহমুদউল্লাহ

একজন টেনিস খেলোয়াড় তৈরি করব, যার জন্য দেশবাসী গর্ব করবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

টি-টোয়েন্টি বিশ্বকাপ: পাকিস্তান-ভারত ম্যাচের টিকিটের দাম বেড়ে দ্বিগুণ!

নিজেদের জয়ের সঙ্গে বার্সেলোনার পরাজয়ে আজই শিরোপা জিতবে রিয়াল

বিশ্বকাপজয়ী ডি মারিয়াকে দলে ভেড়ানোর চেষ্টায় মিয়ামি

জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারানোর ম্যাচে জাকেরের গায়ে উঠল মেরুন জ্যাকেট

এবার বাজারে আসছে মেসির হাইড্রেশন পানীয়

বাংলাদেশের বিপক্ষে হারের কারণ হিসেবে যা বলছে জিম্বাবুয়ে

এই বিভাগের সব খবর

শিরোনাম :