দণ্ডের বিরুদ্ধে হাজি সেলিমের আপিলের রায় পড়া শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০২১, ১১:৪৪

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিচারিক আদালতের দেয়া ১৩ বছর কারাদণ্ডের বিরুদ্ধে ঢাকা-৭ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের করা আপিলের রায় পড়া শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টা ৫৫ মিনিটে বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে রায় পড়া শুরু হয়। বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী রায় পড়ছেন।

রায় ঘোষণার জন্য হাজী সেলিমের আপিল মামলাটি আদালতের এদিনের কার্যতালিকায় এক নম্বরে রাখা হয়েছিল। এর আগে, গত ২৪ ফেব্রুয়ারি হাজী সেলিমের ১৩ বছরের দণ্ডের বিরুদ্ধে আপিল শুনানি শেষে রায়ের জন্য ৯ মার্চ দিন ধার্য করা হয়।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজি সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করে দুদক। ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে ১৩ বছরের কারাদণ্ড দেয় বিচারিক আদালত।

২০০৯ সালের অক্টোবরে রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হাজি সেলিম। ২০১১ সালের জানুয়ারিতে তার সাজা বাতিল করে হাইকোর্ট। পরে ওই রায়ের বিরুদ্ধে আবার আপিল করে দুদক।

ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেয় আপিল বিভাগ।

রায়ের পূর্বে কোনো মন্তব্য করতে রাজি না হলেও হাজি সেলিমের সাজা বহাল থাকবে বলে প্রত্যাশা করেছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

অন্যদিকে হাজি সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা বলেন, ‘আমরা প্রত্যাশা করছি, আমাদের আপিল গৃহীত হবে। তিনি খালাস পাবেন।

ঢাকাটাইমস/৯মার্চ/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :