কালকিনিতে পুলিশের ওপর হামলায় মামলা: আসামি ১৫০

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০২১, ২১:৩৩ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২১, ২১:১৮

মাদারীপুরের কালকিনিতে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় দেড়শ’ জনকে আসামিকে করার পরে বিভিন্ন স্থান থেকে ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কালকিনি থানার এসআই সৈয়দ হাসিব আহম্মদ বাদী হয়ে মামলাটি করেন। শনিবার দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, কালকিনি থানার শুক্রবার রাতে ৬৩ জনের নাম উল্লেখ করে দেড়শ’ জনের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরণ আইনে মামলাটি করা হয়। পরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের শনিবার দুপুরে মাদারীপুর আদালতে তোলা হয়। সেখান থেকে গ্রেপ্তার ১৫ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইদুর রহমান।

জানা যায়, গত ৩১ মার্চ অনুষ্ঠিত হয় কালকিনি পৌরসভার নির্বাচন। ২ এপ্রিল পৌরসভার ঠ্যাঙ্গামারা এলাকায় নৌকা প্রতীকের জয়ী প্রার্থী এসএম হানিফের সমর্থকদের মধ্যে পরজিত বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠুর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার সময় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এতে পুলিশের দুই সদস্য আহত হয়। এ সময় পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়। উভয় পক্ষের সমর্থকরা একাধিক হাত বোমার বিস্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে ১৩টি ককটেলসহ বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে পুলিশ।

এদিকে এ ঘটনায় শুক্রবার রাতে কালকিনি থানার এসআই সৈয়দ হাসিব আহম্মদ বাদী হয়ে ৬৩ জনের নামের নামে মামলা করেন। এছাড়া মামলায় অজ্ঞাত আরো দেড়শ’ জনের নাম উল্লেখ করা হয়। মামলার পরে শনিবার সকালে কালকিনির বিভিন্ন স্থানে অভিযান ১৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

কালকিনি থানার ওসি ইশতিয়াক আশফাক রাসেল জানান, ‘পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান ও সরকারি সম্পত্তি নষ্ট করার ঘটনায় করা মামলায় ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে।’

(ঢাকাটাইমস/৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :