খালেদার স্বাস্থ্যের খোঁজ নিতে ‘ফিরোজায়’ চার চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১৭:৫৮
ফাইল ছবি

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য তার বাসায় গিয়েছেন বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. আব্দুস শাকুর খানের নেতৃত্বে চার সদস্যের চিকিৎসক প্রতিনিধি দল।

সোমবার বিকালে চিকিৎসক দল তার গুলশানের বাসা ‘ফিরোজায়’ প্রবেশ করেন।

দুর্নীতির মামলায় কারাগারে থাকার পর গত বছরের ২৫ মার্চ করোনার প্রকোপ শুরু হলে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। মুক্তির পর থেকে গুলশানের বাসায় অবস্থান করছেন বিএনপি প্রধান।

হাড়ক্ষয়, বাতের ব্যাথা, চোখের সমস্যাসহ নানা অসুস্থতার মধ্যে রবিবার তার করোনা শনাক্ত হয়েছে । যে কারণে তার চিকিৎসার জন্য বাড়তি নজর দিচ্ছেন চিকিৎসকরা।

জানা গেছে, এখন থেকে প্রতিদিন নিয়ম করে খালেদা জিয়াকে দেখতে যাবেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী ও ড. মামুন। আর লন্ডন থেকে তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন বড় ছেলের স্ত্রী ডা. জোবাইদা রহমান। এছাড়া খালেদা জিয়ার অন্যান্য ডাক্তার এবং ড্যাবের চিকিৎসকরাও তার খোঁজ রাখছেন।

এদিকে রবিবার খালেদা জিয়ার চিকিৎসক টিমের সদস্য ডা. মো. আল মামুন জানিয়েছেন, করোনার কোনো উপসর্গ নেই বেগম খালেদা জিয়ার। বাসার কর্মচারীরা করোনায় আক্রান্ত হওয়ায় তারও নমুনা নেয়া হয়। পরে করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। তার সার্বিক চিকিৎসার জন্য বাসার ভেতরেই হাসপাতালের আদলে চিকিৎসা সরঞ্জাম প্রস্তুত করা হয়েছে। এছাড়া বেসরকারি হাসপাতালে একটি কেবিনও তার জন্য বুকিং দেয়া আছে।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :