আর আসবে না এলজি ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১২:২৭

স্মার্টফোনের বাজার থেকে সরে দাঁড়ালো এলজি। নতুন করে আর ফোন বানাবে না প্রতিষ্ঠানটি। তবে এলজি স্মার্টফোনের গ্রাহকরা বিক্রয়পরবর্তী পরিবেষা পাবেন।

বাংলাদেশে এলজি স্মার্টফোনের তেমন বিক্রিবাটা নেই। তবে উত্তর আমেরিকার স্মার্টফোন বাজারের ১০ শতাংশ এলজি-র দখলে। অ্যাপেল ও স্যামসাংয়ের পরে তৃতীয়স্থানে।

গত ৬ বছর ধরে স্মার্টফোন ব্যবসায় লাভের মুখ দেখেনি। প্রায় ৩৩,০১০ কোটি টাকার লোকসান করেছে এলজি। তারা জানিয়েছে, স্মার্টফোন উৎপাদন বন্ধ করে ইলেকট্রিক যানের যন্ত্রাংশ, সংযোগকারী যন্ত্র, স্মার্টহোমের সরঞ্জাম ও আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স নির্মাণে মনোনিবেশ করবে।

মোবাইল উৎপাদন বন্ধ করলেও বর্তমান গ্রাহকদের বিক্রয়পরবর্তী পরিষেবা দেবে সংস্থা। দক্ষিণ কোরিয়ায় স্মার্টফোন উৎপাদন ইউনিটের কর্মীদের অন্য ডিভিশনে চাকরি দেওয়া হবে। বাকি দেশগুলির ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

চীনা স্মার্টফোন সংস্থাগুলোর সঙ্গে প্রতিযোগিতায় পেরে উঠতে পারছে না এলজি। বিক্রিও তলানিতে। ঘুরে দাঁড়াতে বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে আনে। কিন্তু, গ্রাহকদের মন জয় করতে পারেনি তারা। রিপোর্ট বলছে, স্যামসাং ও এলজির ফোনের দাম বেশি। তার তুলনায় চীনের কমদামি ফোনই পছন্দ করছেন গ্রাহকরা।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :