‘ক্লেমন ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’ বিজয়ী এআইইউবিসহ তিন বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১, ১৪:১৭

ক্লেমন তরুণদের শক্তিতে বিশ্বাস করে। ক্লেমন সবসময়ই চেষ্টা করে উদ্ভাবনমূলক কাজের মাধ্যমে দেশের জন্য ভালো কিছু করতে। এই চিন্তা থেকেই ক্লেমন আয়োজন করেছিল ‘ক্লেমন ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’ প্রতিযোগিতার। সারা দেশ থেকে তরুণ প্রতিযোগীদের কাছ থেকে ৫৮৭টি আইডিয়া নেয়ার পর সেরা ১০টি আইডিয়া বেছে নেয়া হয়। ক্লেমনের বিচারকরা এই ১০টি আইডিয়া থেকে বাছাই করেন বিজয়ীদের।

গত ১৩ই এপ্রিল আকিজ হাউজ প্রাঙ্গনে ‘ক্লেমন ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’’ প্রতিযোগিতার সেরা তিন বিজয়ীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আকিজ ভেঞ্চার গ্রুপের এমডি জনাব সৈয়দ আলমগীর। আরো উপস্থিত ছিলেন আকিজ ভেঞ্চার গ্রুপের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়ার পর সৈয়দ আলমগীর বলেন- ‘ক্লেমন ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’ প্রতিযোগিতার মাধ্যমে বেশ কিছু উদ্ভাবনী চিন্তা বের হয়ে এসেছে। নিঃসন্দেহে এই চিন্তাগুলো দেশের জনগণের কল্যাণের স্বার্থে ব্যবহৃত হবে’’।

সৈয়দ আলমগীর আরও বলেন, ‘বরাবরই ক্লেমন তরুণদের উদ্ভাবনী এইসব চিন্তাভাবনাকে কাজে লাগিয়ে দেশের স্বার্থে কাজ করে যাচ্ছে। আমি আশা করি ভবিষ্যতে ক্লেমনের এরকম অভিনব উদ্যোগগুলো ভবিষ্যতেও অব্যহত থাকবে’’।

‘ক্লেমন ক্লিন ক্যাম্পাস গ্রিন ক্যাম্পাস’ প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি)। পুরস্কার হিসেবে তারা পেয়েছে ১ লাখ টাকা। প্রতিযোগিতায় প্রথম এবং দ্বিতীয় রানারআপ হিসেবে স্থান লাভ করেছে যথাক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)। তারা পুরস্কার হিসেবে যথাক্রমে পেয়েছে ৫০ হাজার এবং ৩০ হাজার টাকা।

ঢাকাটাইমস/১৭এপ্রিল/ ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :