‘সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারে আরও যত্নশীল হতে হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২১, ২২:৩১

করোনা সংক্রমণ ও মৃত্যুহার বৃদ্ধি ঠেকাতে সামাজিক দূরত্ব ও মাস্কের ব্যবহারে আরও যত্নশীল হতে হবে বলে মনে করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শারফুদ্দিন আহমেদ। করোনাভাইরাস থেকে নিজেদেরকে রক্ষা করতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোভিড-১৯ এর ভ্যাকসিন অবশ্যই নিতে হবে বলে জানিয়েছেন তিনি।

রবিবার বিএসএমএমইউর কমিউনিটি অফথালমোলজি বিভাগের থিসিস পরীক্ষা কার্যক্রম পরিদর্শনকালে উপাচার্য এসব কথা বলেন।

এদিকে আজ সকালে বিএসএমএমইউর উপাচার্য তার কার্যালয়ে প্রশাসনিক মিটিং এবং জুম অ্যাপসের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা এবং এমবিবিএস কোর্সে শিক্ষার্থী ভর্তির কর্মপরিকল্পনা সংক্রান্ত সভায় অংশগ্রহণ করেন।

বিএসএমএমইউর কনভেনশন সেন্টারে রবিবার চলমান কঠোর লকডাউনের মাঝেও মোট এক হাজার ৫৯৬ জন টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক হাজার ৫১৪ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮২ জন। আজ ১৮ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৩ হাজার ৩৬০ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১১ হাজার ৩ শত ৮৯ জন। এই কেন্দ্রে আজ রবিবার টিকা নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, সাবেক ক্রিকেটার জাবেদ ওমর বেলিম গোল্লা, বিচারপতি মো. মইনুল হোসেন চৌধুরী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি বিশিষ্ট অর্থনীতিবিদ আবুল বারাকাত ও তার সহধর্মিনী ড. সাহিদা আখতার, বিশিষ্ট রাজনীতিবিদ জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা।

বেতার ভবনের পিসিআর ল্যাবে গতকাল শনিবার ১৭ এপ্রিল পর্যন্ত এক লাখ ৩২ হাজার ৩৮৯ জনের কোভিড-১৯ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে ১৫ এপ্রিল পর্যন্ত ৯০ হাজার ২০৭ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে আজ রবিবার ১৮ এপ্রিল সকাল আটটা পর্যন্ত আট হাজার ৬৩ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন চার হাজার ৫৯৩ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিন হাজার ৭৮৫ জন। বর্তমানে ভর্তি আছেন ২০২ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ২০ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন রোগী।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :