মুম্বাইয়ের জয়যাত্রা রুখে দিল দিল্লী

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২১, ০০:৩১ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২১, ০০:২৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের জয়যাত্রা রুখে দিল গত আসরের ফাইনালিস্ট দল দিল্লী ক্যাপিটালস। মঙ্গলবার রাতের ম্যাচে রোহিত শর্মাদের ৬ উইকেটের হারিয়েছে রিসাব পান্ত বাহিনী। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১৩৭ রানেই থেমে যায় মুম্বাইয়ের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লী।

আইপিএলের ১৪তম আসরে নিজেদের প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হারলেও পরের দুই ম্যাচে টানা জয় নিয়ে দারুণ ছন্দে ফেরে মুম্বাই। তাদের সামনে জয়ের হ্যাটট্রিক করার সুযোগ ছিল। সেই উদ্দেশ্যেই মাঠে নামে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

দিনের একমাত্র ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করে দলটি। ওপেনার কুইন্টন ডি কক ব্যক্তিগত ২ রানে ফিরলে দ্বিতীয় উইকেটে সূর্য্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে মাত্র ২৯ বলে ৬৫ রানের জুটি গড়েন অধিনায়ক রোহিত। এ সময় মনে হচ্ছিল রানের পাহাড় গড়তে যাচ্ছে তারা।

কিন্তু ১৪ বলে ২৫ রানে সূর্য্যকুমার এবং ৩০ বলে ৪৪ রান করে রোহিত সাজঘরে ফিরলে ব্যাটিং লাইনআপে ধস নামে। অমিত মিশরার ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়েই পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে সপ্তম উইকেটে জায়ান্ত যাদবকে এবং ঈশান কিষাণের গড়া ৩৯ রানের জুটির উপর ভর করে সম্মানসূচক স্কোর সংগ্রহ করে মুম্বাই।

২২ বলে ২৩ রান করে জায়ান্ত এবং ২৮ বলে ২৬ রান করে আউট হন কিষাণ। দিল্লীর হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন লেগ স্পিনার অমিত মিশরা।

মুম্বাইয়ের দেয়া ১৩৮ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে কোনো চাপ নেয়নি দিল্লী। দলীয় পারফরম্যান্সে সহজ জয় তুলে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন ওপেনার শিখর ধাওয়ান, ৩৩ রান করেন স্টিভেন স্মিথ। এছাড়া ২২ রানে ললিত যাদব এবং ১৪ রান করে অপরাজিত থাকেন শিমরন হ্যাটমায়ার।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :