আমি ও আমার অফিস দুর্নীতিমুক্ত!

মো. শাহিন রেজা
| আপডেট : ২১ এপ্রিল ২০২১, ১৫:৪৮ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২১, ১৫:৩১

আমার বিভাগীয় শহর খুলনা হলেও এখানে তেমন আসা হয় না বললেই চলে। এখন পর্যন্ত ৪/৫ বার এসেছি এই শহরে তা-ও বিশেষ প্রয়োজনে। বেশ কিছু দিন আগে একবার এসেছিলাম বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় পরিবার, খুলনা, আয়োজিত এক অনুষ্ঠানে।

পরদিন সকালে হাজির হয় খুলনা সদরের এসিল্যান্ড কোহিনুর জাহান খুকু আপুর অফিসে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তিনি। পড়ালেখা করেছেন আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে। ছিলেন বিশ্ববিদ্যালয়ে বেশ পরিচিত মুখ ।

বিশেষ করে তাঁর মানবিক গুণাবলীতে মুগ্ধ ছিল ক্যাম্পাসের তাঁর বন্ধু-বান্ধব সিনিয়র জুনিয়ররা। ৩৪ তম বিসিএস -এ যোগদানের পূর্বে কর্মরত ছিলেন অগ্রণী ব্যাংকে। গ্রাহক সেবা দিয়ে কুঁড়িয়েছেন সুনাম। কারণ সাধারন মানুষের জন্য রয়েছে তাঁর হৃদয় উজাড় করা ভালোবাসা। বর্তমানে কর্মরত খুলনা সদরের এসিল্যান্ড হিসাবে। প্রশাসন ক্যাডারে যোগদান করার পরপরই সৎ ও দায়িত্ববান অফিসার হিসাবে পরিচিতি লাভ করেছেন তিনি।

আমি যখন তাঁর অফিসে প্রবেশ করি দেখতে পাই লেখা রয়েছে "আমি ও আমার অফিস দুর্নীতি মুক্ত"। তার রুমে প্রবেশের আগে বেশ কয়েক জন ভূমি সম্পর্কিত সেবা গ্রহিতার সাথে আমার কথা হয়, তাদের কথা শুনে মনে হলো তারা সেবা পেয়ে বেশ খুশি। আমি তার অফিসে থাকাকালীন সময়ে অনেক সেবাগ্রহীতা এসেছিলেন।

তাদের প্রতিটা সমস্যার সুন্দর সুন্দর সমাধান দিচ্ছিলেন তিনি। নেই কোনো বিরক্তি, কোনো অভাব অভিযোগ। নিজেকে বিলিয়ে দিয়েছেন মানব সেবাই। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করছেন দেশ ও জনকল্যাণে। করোনার প্রাদুর্ভাব বাড়ার সাথে সাথে তার কাজের পরিধিও বৃদ্ধি পেয়েছে।

অসহায় মানুষের কাছে সরকারের ত্রাণ ও বিভিন্ন সাহায্য সহযোগিতা পৌঁছে দেওয়া, সামাজিক দূরত্ব নিশ্চিত করণ, সরকারের বিভিন্ন নির্দেশনা বাস্তবায়নসহ নানা উন্নয়ন ও জনবান্ধন কাজে তিনি নিজেকে সম্পৃক্ত রেখেছেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষে আপনাদের মতো মানবিক অফিসাররা আরও বেশি জনকল্যাণে সম্পৃক্ত থেকে সততা, কর্তব্যপরায়ণতা ও দেশ প্রেমের মাধ্যমে বাংলাদেশকে পরিণত করবে সোনার বাংলায় এমনটাই বিশ্বাস ও প্রত্যাশা করি আমরা।

লেখক, শিক্ষক ও সাবেক শিক্ষার্থী, জাবি

সংবাদটি শেয়ার করুন

পাঠকের অভিমত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :