ফেনীতে বিএনপির ৫ নেতার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২১, ২১:৩৯

সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানিমূলক পোস্ট ও মন্তব্য করায় ফেনীতে বিএনপির পাঁচ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে ফেনী মডেল থানায় এ মামলা করেন।

ইমরানুল হক ইমরান (২৯) নামে ছাত্রদলের এক কর্মীর দেয়া ফেসবুক পোস্টের জেরে আসামি হয়েছেন বিএনপি ও সহযোগী সংগঠনের আরো চার নেতা। ছাত্রদল কর্মী ইমরানুল হক ইমরান ফেনী শহরের দক্ষিণ চাঁড়িপুর এলাকার বাসিন্দা আবদুল করিমের ছেলে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেসবুকে সরকারবিরোধী ও ধর্মীয় উস্কানিমূলক বিভিন্ন পোস্ট দেয়ায় ইমরানুল হক ইমরানকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের করা মামলায় ইমরান ছাড়াও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক গাজী হাবিব উল্যাহ মানিক, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দোলন, ছাত্রদল সভাপতি সালাহউদ্দিন মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলালকে আসামি করা হয়েছে।

এসআই আলমগীর হোসেন এজাহারে উল্লেখ করেন, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে ইমরান জানায়, বিএনপির উল্লেখিত চার নেতার নির্দেশে তিন-চারমাস ধরে সরকার ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ফেসবুকে পোস্ট দেন তিনি। এতে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা চালানো হয়।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল এক বিবৃতিতে জানান, ‘উল্লেখিত নেতারা সামাজিক যোগাযোগের কোনো মাধ্যমেই সরকার কিংবা রাষ্ট্রবিরোধী কোনো মন্তব্য না করার পরও তাদের নামে মামলা করা হয়েছে। এ মামলা সরকারের দমন-পীড়নের অংশ। বিএনপির পক্ষ থেকে এ মামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান নেতারা।

ফেনী জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ইনচার্জ এ এন এম নুরুজ্জামান জানান, গ্রেপ্তার ইমরানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :