রিয়ালকে হারিয়ে ফাইনালে টুখেলের চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২১, ১২:৫৫ | প্রকাশিত : ০৬ মে ২০২১, ০৪:৩০

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচের দ্বিতীয় লেগের খেলায় স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-০ গোল ব্যবধানে জিতেছে চেলসি। আর তাতেই ফাইনালের টিকেট নিশ্চিত হয়েছে টমাস টুখেলের শিষ্যদের। এর আগে পিএসজির বিপক্ষে নিজেদের ম্যাচে জিতে প্রথম দল হিসেবে শিরোপা নির্ধারণী ম্যাচ খেলার গৌরব অর্জন করে ম্যানচেস্টার সিটি।

টুখেলের দায়িত্ব গ্রহণের পর যেন প্রাণ ফিরে পেয়েছে চেলসি। জিতেই চলেছে একের পর এক ম্যাচ। ইংলিশ প্রিমিয়ার লিগে শুরুতে নিচের দিকে থাকলেও এখন বেশ সুবিধাজনক অবস্থানেই রয়েছে তারা। আর চ্যাম্পিয়ন্স লিগে করল বাজিমাত।

এর আগে প্রথম লেগের ম্যাচে রিয়ালের মাটিতে ১-১ গোলে ড্র করেছিল চেলসি। ফলে ফাইনালে উঠতে গোলশূন্যতে ড্র করলেও সমস্যা ছিল না তাদের। কিন্তু দ্বিতীয় লেগে জিতল ২-০ গোলে। ফলে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে সেরা দুইয়ে উঠে যায় টুখেলের শিষ্যরা।

কিছুটা ধীর গতির ফুটবলে শুরু ম্যাচের দশম মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় রিয়াল। টনি ক্রুসের দূর থেকে নেওয়া শটটি অবশ্য অনায়াসে নিয়ন্ত্রণে নেন গোলরক্ষক এদুয়াঁ মঁদি। আর হ্যাজার্ডকে বক্সের সামনে কয়েকবার ঘুরতে দেখা গেছে। বেলজিয়ান তারকা ম্যাচ খেলার মতো ফিট ছিলেন কি না, সে নিয়ে প্রশ্ন উঠেছে।

২৭তম মিনিটে এগিয়ে যায় চেলসি। ভেরনারের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে কাই হাভার্টজকে খুঁজে নেন এনগোলো কঁতে। এগিয়ে আসা কোর্তোয়ার ওপর দিয়ে নেওয়া হাভার্টজের চিপ ক্রসবারে বাধা পায়, তবে সঠিক সময়ে গোলমুখে ছুটে গিয়ে হেডে ফাঁকা জালে বল পাঠান ভেরনার।

অবশেষে ৮৫তম মিনিটে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলেন ইংলিশ মিডফিল্ডার মাউন্ট। নাচো ফের্নান্দেসের থেকে বল কেড়ে কঁতে ডি-বক্সে খুঁজে নেন পুলিসিককে। যুক্তরাষ্ট্রের এই তরুণ উইঙ্গারের কাটব্যাক গোলমুখে পেয়ে দলকে উৎসবের উপলক্ষ এনে দেন মাউন্ট।

২০১১-১২ আসরে বায়ার্ন মিউনিখকে হারিয়ে ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম প্রতিযোগিতাটির ফাইনালে উঠল চেলসি।

(ঢাকাটাইমস/০৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :