বিএসএমএমইউর নার্সিং সেবার মান উন্নয়নে উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০২১, ১৭:৫৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নার্সিং সেবার মান আরও উন্নয়নে সবধরনের ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপাচার্য শারফুদ্দিন আহমেদ। এজন্য যথাযথ মনিটরিং ও সুপারভিশন নিশ্চিত করতে প্রয়োজনীয়সংখ্যক সহকারী সেবা তত্ত্বাবধায়ক নিয়োগ, নার্সদের স্বল্পতা নিরসনের লক্ষ্যে আরও সিনিয়র স্টাফ নার্স নিয়োগ, নার্সদের আবাসিক সমস্যা সমাধানসহ সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

রবিবার বিএসএমএমইউয়ে তার কার্যালয়ে একটি গুরুত্বপূর্ণ সভায় তিনি এসব কথা বলেন।

সভায় বিএসএমএমইউর সেবা তত্ত্বাবধায়ক সন্ধ্যা রানী সমাদ্দার উপস্থিত ছিলেন।

এদিকে বিএসএমএমইউর উপাচার্য শারফুদ্দিন আহমেদ তার কার্যালয়ে প্রশাসনিক মিটিংয়ে অংশ নেন। এছাড়াও তিনি বিএসএমএমইউর ডি-ব্লক, ই-ব্লকসহ বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল ও ক্যাম্পাসে রাউন্ড দেন। তিনি সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স ও রোগীদের সাথে কথা বলেন। তিনি রোগীদের চিকিৎসাসেবার খোঁজখবর নেন এবং সংশ্লিষ্ট চিকিৎসক ও নার্সদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

এ সময় বিএসএমএমইউর প্রক্টর হাবিবুর রহমান দুলাল, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) নাজমুল করিম মানিক উপস্থিত ছিলেন।

বিএসএমএমইউর বেতার ভবনের পিসিআর ল্যাবে আজ ১৬ মে পর্যন্ত এক লাখ ৪০ হাজার ৪৫৪ জনের কোভিড-১৯ শনাক্তকরণ টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে আজ পর্যন্ত ৯৪ হাজার ৮২২ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন।

অন্যদিকে করোনা ইউনিটে রবিবার সকাল আটটা পর্যন্ত আট হাজার ৬৬২ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন চার হাজার ৮৭৩ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন চার হাজার ১৫০ জন। বর্তমানে ভর্তি আছেন ৬৪ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন তিনজন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন।

(ঢাকাটাইমস/১৬মে/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :