কপাল পুড়ল নোবেলের

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১৩:০৩

কয়েক দিন ধরে ধারাবাহিক পোস্ট। যার সবগুলোই আপত্তিকর। কখনো দেশসেরা ব্যান্ড তারকা জেমসকে হেয় করে, কখনো বা জনপ্রিয় গীতিকার ও সুরকার ইথুন বাবুকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন বাংলাদেশের বিতর্কিত গায়ক মাইনুল আহসান নোবেল। এছাড়া সম্প্রতি একটি স্ট্যাটাসে তিনি সংগীত পরিচালক আহমেদ হুমায়ুনকে দেখে নেয়া ও তার বিরুদ্ধে মামলার হুমিকও দেন।

ক্যারিয়ারের শুরু থেকে নানা রকম বাজে মন্তব্য ও কাজ দিয়ে একের পর এক বিতর্ক সৃষ্টি করা নোবেলের বিতর্কিত কর্মকাণ্ড আর মন্তব্য এখনো অব্যাহত। এছাড়া তার ব্যবহারও ভয়াবহ রকমের খারাপ বলে বাজারে প্রচলিত। যার জেরে এবার দেশের সবচেয়ে বড় ও নামকরা অডিও প্রতিষ্ঠান সাউন্ডটেক নোবেলের সঙ্গে সব ধরনের চুক্তি বাতিল ঘোষণা করল।

গণমাধ্যমকে এই বিষয়টি নিশ্চিত করেছেন সাউন্ডটেকের কর্ণধার সুলতান মাহমুদ। তিনি বলেন, ‘আমাদের সঙ্গে নোবেলের ১২টি গানের চুক্তি হয়েছিল। এরমধ্যে ‘অসহায়’, ‘অভিনয়’ গানের পর আরও একটি গান প্রকাশের কথা ছিল। কিন্তু সেটা আর হচ্ছে না। সব কিছু কন্ট্রোল করা আমাদের পক্ষে সম্ভব নয়! উনার (নোবেল) ব্যবহার ভালো লাগেনি। তাই সমস্ত চুক্তি বাতিল করেছি।’

সুলতান মাহমুদের কথায় পরিষ্কার যে, নোবেলের বাকি গানগুলো আর প্রকাশ করবে না সাউন্ডটেক। এমনকি ভবিষ্যতেও তার সঙ্গে কোনো ধরনের চুক্তি করবে না।

প্রসঙ্গত, কয়েকদিন আগে নোবেল তার ফেসবুকে লেখেন, ‘একই গান জেমস গাইবে, আমিও গাইবো, দেখি দর্শক কার গান পছন্দ করে।’ এমন মন্তব্যে ক্ষিপ্ত হয়ে ওঠেন জেমস ভক্তরা। ধুয়ে দেন নোবেলকে। এর পরও ধারাবাকিভাবে বেশ কিছু আপত্তিকর স্ট্যাটাস দেন তিনি। পরে অবশ্য নোবেল দাবি করেন, তার আইডি হ্যাক হয়েছিল, আবার ফিরেও পেয়েছেন।

কিন্তু আইডি ফিরে পাওয়ার স্ট্যাটাস দেয়ার পরও একাধিক আপত্তিকর ও আক্রমণাত্মক পোস্ট দেখা গেছে নোবেলের ফেসবুকে। তার মধ্যে একটি হলো সংগীত পরিচালক আহমেদ হুমায়ুনকে মামলার হুমকি দেয়া। হুমায়ুনের ক্যারিয়ার শেষ করে দেবেন বলে ওই স্ট্যাটাসে হুমকিও দেন নোবেল।

কিন্তু কেন? কারণ এর আগে আহমেদ হুমায়ুন অভিযোগ করেন, তার সুর ও সংগীতায়োজনে তৈরি ‘মেহেরবান’ শিরোনামের গানটি নিজের নামে চালিয়ে দিয়েছেন নোবেল। বিষয়টি নিয়ে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসও দেন। এর পরিপ্রেক্ষিতেই হুমায়ুনের অনেক ব্যক্তিগত বিষয় টেনে এনে তার বিরুদ্ধে মামলার হুমকি দেন নোবেল।

ঢাকাটাইমস/১৭মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :