প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ৩০৩ রান

ক্রীড়া ডেস্ক
 | প্রকাশিত : ১১ জুন ২০২১, ১৬:৫৯

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামার মাধ্যমে স্যার অ্যালিস্টার কুককে পেছনে ফেলে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ টেস্ট খেলার ইতিহাস গড়েন দলীয় পেসার জেমস অ্যান্ডারসন। তার রেকর্ড গড়ার ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

সিরিজের প্রথম ম্যাচ ড্র হওয়ার পর দ্বিতীয় ম্যাচে জয়ের লক্ষ্যেই খেলতে নামে ইংল্যান্ড। বার্নিংহ্যামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেন দুই ইংলিশ ওপেনার ররি বার্নস এবং ডম শিবলে। ওপেনিং জুটিতে দুজন মিলে তুলে ৭০ রান।

ব্যক্তিগত ৩৫ রানে ম্যাট হ্যানরির বলে ব্রান্ডেলের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন শিবলে। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা জ্যাক ক্রাউলিকে শূন্য হাতেই প্যাভিলিয়নে ব্যাক পাঠান নেইল ওয়াগনার। ইংলিশ অধিনায়ক জো রুটকেও বেশিক্ষণ খেলতে দেননি কিউই পেসার হেনরি। কট বিহাইন্ড হওয়ার পূর্বে ৭ বলে করেছেন ৪ রান। পরের উইকেটে ব্যাট করতে নেমে ওলি পপ করেছেন ১৯ রান।

দুর্দান্ত সূচনার পর ১২৭ রানে ৪ উইকেট হারিয়ে অনেকটা দিশেহার হয়ে পড়ে স্বাগতিকরা। এমতাবস্থায় ওপেনার ররি বার্নসের সঙ্গে ক্রিজে খুঁটি গেড়ে ব্যাট করতে থাকেন ড্যান লোরেন্স। ব্যক্তিগত অষ্টম হাফ-সেঞ্চুরি পূর্ণ করার পর ১৮৭ বলে ৮১ রান করে আউট হয়েছে বার্নস। তার ইনিংসটি ১০টি চারে সাজানো।

এদিকে লোরেন্স আপনতালে খেলতে থাকলেও তার যোগ্য সঙ্গী হতে পারেননি কেউই। উইকেটকিপার ব্যাটসম্যান জেমস ব্রাসি শূন্যরানে এবং ২০ রানে ফেরেন ওলি স্টোনস। শেষ বিকেলে খেলায় মার্ক উডকে নিয়ে কিছুটা রান বাড়িয়ে নেন লোরেন্স।

৬১ রানে লোরেন্স এবং ১৬ রানে উড অপরাজিত থেকে গতকাল দ্বিতীয়দিনে আবার ব্যাট করতে নামেন। এদিন দলীয় খাতায় ৪৫ রান যোগ করেছে ইংল্যান্ড। ৪১ রানে উড, শূন্যরানে স্টুয়ার্ট ব্রড এবং ৪ রানে ফেরেন জেমস অ্যান্ডারসন। আর ড্যান লোরেন্স ৮১ রানে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট।

(ঢাকাটাইমস/১১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :