সকাল থেকে রাত পর্যন্ত কাজ করছেন নিরব-অপুরা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০২১, ১৫:৩৪ | প্রকাশিত : ১৯ জুন ২০২১, ১৫:২৭

দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও চালু হয়েছে নিরব হোসেন ও অপু বিশ্বাস অভিনীত প্রথম সিনেমা ‘ছায়াবৃক্ষ’-এর লাইট-ক্যামেরা। গত ১৬ জুন থেকে শ্রীমঙ্গলে শুরু হয়েছে শুটিং। মাঝে অনেকটা সময় নষ্ট হওয়ায় এখন দ্রুত কাজ শেষ করতে চাইছেন নির্মাতা কর্তপক্ষ। সেই লক্ষ্যে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে শুটিং।

ঢাকা টাইমসকে এই তথ্য জানিয়েছেন ছবির প্রধান চরিত্র নায়ক নিরব হোসেন। তিনি বলেন, ‘সুন্দর একটি কাজ হচ্ছে। খুব সকাল থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত চলছে ছবির শুটিং। চা শ্রমিকদের সুখ-দুঃখ, হাসি-কান্না, নিজেদের মধ্যে কোন্দল সবকিছুই জীবন্তভাবে ফুটে উঠবে এই ছবির মাধ্যমে। আশা করি, দর্শক ছবিটি পছন্দ করবেন।’

অন্যদিকে, নিরবের সঙ্গে সুর মিলিয়ে চিত্রনায়িকা অপু বিশ্বাস বলেন, ‘চা শ্রমিকদের গল্প নিয়ে ছবিটি নির্মিত হচ্ছে। এখন এর চেয়ে বেশি কিছু বলা যাবে না। পর্দায় দেখার জন্য অপেক্ষা করতে হবে। সব সময়ই চেষ্টা ছিল ভালো গল্পে কাজ করার। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ‘ছায়াবৃক্ষ’র গল্পটি চমৎকার। দর্শক নতুন কিছু পেতে যাচ্ছে।’

‘ছায়াবৃক্ষ’ ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদান পায়। এটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। প্রযোজনা করছেন অনুপ কুমার বড়ুয়া। ছবির চিত্রনাট্য লিখেছেন তানভির আহমেদ। এখানে চা শ্রমিকের চরিত্রে অভিনয় করছেন নিরব ও অপু। গতানুগতিক ধারা থেকে বেরিয়ে একেবারে ভিন্নরূপে নিজেদের উপস্থাপন করতে যাচ্ছেন ঢালিউডের দুই তারকা।

ছবিটির প্রথম লটের শুটিং শুরু হয়েছিল গত বছরের নভেম্বরে চট্রগ্রামের কোদালা চা বাগানে। সে সময় একটানা শুটিংয়ের পরিকল্পনা থাকলেও চা বাগানে অডিট শুরু হওয়ার কারণে ১৪ দিন শুটিংয়ের পর বন্ধ হয়ে যায় ক্যামেরা। এরপর শিল্পীদের সিডিউল জটিলতা, করোনাসহ নানা কারণে থেমে থেমে হয় শুটিং। এখন শ্রীমঙ্গলে চলছে শেষ লটের শুটিং।

চা শ্রমিকদের জীবন কাহিনি নিয়ে নির্মিতব্য এই ছবিতে নিরব হোসেন ও অপু বিশ্বাস ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ, সুমিত, কাজী নওশাবা আহমেদ, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, ডন ও সোহেল রানাসহ অনেকে।

ঢাকাটাইমস/১৯জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত