ডিপাইকে ফ্রিতে দলে ভেড়াল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১১:১৫

ফরাসি ক্লাব অলিম্পিক লিঁও থেকে মেম্পিস ডিপাইয়ের বার্সেলোনায় আসার গুঞ্জন শোনা যাচ্ছিল অনেক ধরেই। অবশেষে গুঞ্জন সত্যিতে পরিণত হলো। এক আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে ডাচ তারকাকে ফ্রিতেই দলে ভেড়াল স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। আপাতত বার্সার সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে ডিপাইয়ের।

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত ফর্মে রয়েছে নেদারল্যান্ডস। গ্রুপপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় নিয়ে এখন পর্যন্ত ছয় পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান করছে ডাচরা। দলের গুরুত্বপূর্ণ তারকা হিসেবে নিয়মিতই মাঠে নামছে ফরোয়ার্ড মেম্পিস ডিপাই।

ইউরো নিয়ে ব্যস্ত থাকলেও এতোমধ্যেই নিজের ক্লাব পরিবর্তন করে ফেলেছেন সাবেক এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। ফ্রিতে তাকে টেনেছে মেসির ক্লাব বার্সেলোনা।

ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁর তারকা ফরোয়ার্ড নতুন করে কোনো চুক্তি করেননি ফরাসি ক্লাবটির সঙ্গে। চলতি মাসের শেষেই তার সঙ্গে লিওঁর সম্পর্ক শেষ। ফলে এরপরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন তিনি। যার ফলে তাকে দলে ভেড়াতে ফরাসি ক্লাবকে কোনো টাকা দিতে হচ্ছে না বার্সেলোনার।

ডিপাইয়ের সঙ্গে বার্সেলোনা চুক্তি করতে যাচ্ছে ২০২২-২৩ মৌসুম পর্যন্ত। গত মৌসুমে ফ্রেঞ্চ লিগে ২০ গোল করা ডিপাই এর আগে পিএসভি আইন্দহফেন আর ম্যানচেস্টার ইউনাইটেডেও খেলেছেন। গত বৃহস্পতিবার এবারের ইউরোতে অস্ট্রিয়ার বিপক্ষে নেদারল্যান্ডসের ২-০ গোলে জেতা ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেছেন ডিপাই।

এবারের দলবদলে ডিপাইসহ তিন জন খেলোয়াড়কে ফ্রি ট্রান্সফারে দলে টানল বার্সেলোনা। এর আগে ম্যানচেস্টার সিটি থেকে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো ও স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়াকে দলে টানে তারা।

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত