ওয়েলসকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইতালি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুন ২০২১, ১০:৪৪ | প্রকাশিত : ২১ জুন ২০২১, ১০:৩১

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্টে ‘এ’ গ্রুপের খেলায় ওয়েলসকে ১-০ গোল ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠেছে ইতালি। এদিকে ম্যাচ হারলেও ইতালির সঙ্গে গ্রুপ রানারআপ হয়ে সেরা ষোলোতে জায়গা করে নিয়েছে গ্যারেথ বেল বাহিনী।

এদিন ম্যাচের শুরুতে দুদলের খেলা ছিল অনেকটা ধীর গতির। এর মধ্যেই ১৬তম মিনিটে আচমকা গোল খেতে বসেছিল ওয়েলস। তবে রাফায়েল তোলোইয়ের কোনাকুনি শটে বল মাত্তেও পেস্সিনার পায়ে লেগে গোলরক্ষক বরাবর গেলে কোনো বিপদ হয়নি।

এরপর ২৫ মিনিটে কম করে হলেও ইতালির চারটা আক্রমণ সামলেছে ওয়েলস রক্ষণ, ২৭ মিনিটে অ্যারন রামসের কল্যাণে ইতালীয় বিপদসীমায় প্রথম বলার মতো ত্রাসটা ছড়ায় ওয়েলস। প্রথমার্ধে সেটাই ছিল ওয়েলশম্যানদের সবেধন নীলমণি।

ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি এসেছে ৩৯তম মিনিটে। এ সময় ডান দিক থেকে মার্কো ভেরাত্তির নেওয়া নিচু ফ্রি-কিকে দারুণ ফ্লিকে দলকে এগিয়ে নেন পেস্সিনা। ফলে ১-০ তে বিরতিতে যায় ইতালি।

দ্বিতীয়ার্ধের খেলায় বেড়েছে খেলা গতি। একের পর আক্রমণের পাল্টা আক্রমণ করেছে উভয় দলই। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচে আর কোনো গোল হয়নি। ফলে জয় নিয়েই মাঠ ছাড়ে ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে খেলতে না পারা দলটি।

এ গ্রুপে তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। সমান ম্যাচে সমান ৪ পয়েন্ট করে পেয়েছে ওয়েলস ও সুইজারল্যান্ড। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে রয়েছে গ্যারেথ বেলরাই। তাই তারা দুইয়ে।

(ঢাকাটাইমস/২১জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :