উপজেলা পর্যায়ে উদ্যোক্তা তৈরিতে কাজ করছে বিবাহবিডি

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০২১, ১০:৫৫ | প্রকাশিত : ২১ জুন ২০২১, ১২:১৩

২০০৮ সাল থেকে আস্থার সাথে বাংলাদেশি ও প্রবাসী বাংলাদেশি পরিবারের সদস্যদের পাত্র-পাত্রী খুঁজে দিতে অনলাইন ম্যাট্রিমনিয়াল সার্ভিস দিচ্ছে ‘বিবাহবিডি ডট কম”।

২০১৭ সালে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রতিষ্ঠানটি বাংলাদেশে অনলাইন ম্যাট্রিমনিয়াল সার্ভিস সেবায় অগ্রগামী। এতদিন কেন্দ্রীয় ভাবে সেবা প্রদান করলেও সম্প্রতি তারা ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে, প্রোফাইল সংগ্রহ, ফিজিক্যাল ভেরিফেকশন ও জেলা ভিত্তিক পাত্র পাত্রী সংগ্রহে তারা প্রত্যেক বিভাগ, জেলা ও উপজেলা সদরে সেবা পৌঁছে দেয়ার লক্ষে দেশ ব্যাপী এজেন্ট নিবন্ধনের ঘোষনা দিয়েছে।

এ ব্যাপারে বিবাহবিডি ডট কম এর সি,ই,ও গোলাম মনোয়ার বলেন ,আমরা বিগত ১৪ বছর বিশ্বব্যাপী বাংলাদেশিদের সেবা দিতে গিয়ে লক্ষ্য করেছি, বিশাল এই জনগোষ্টির দেশে বিভিন্ন জেলার অধিবাসীরা নিজ জেলার সঙ্গী খুঁজতেই সবচেয়ে বেশি স্বাচ্ছন্দবোধ করেন। আমাদের একার পক্ষেই কোন ভাবেই এলাকা ভিত্তিক এত প্রোফাইল সংগ্রহ করা সম্বব নয় তাই আমরা আমাদের নতুন ভার্সনটিতে এজেন্ট প্রোগ্রাম সংযুক্ত করেছি। যেখানে একজন উদ্যোক্তা অনলাইনে রেজিস্ট্রেশন করেই উদ্যোক্তা হতে পারবেন। এবং আমাদের অনলাইন সফটওয়ারে লগইন করে তারা নিজ এলাকা থেকে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক কার্যক্রম পরিচালনা করতে সক্ষম হবেন। এর জন্য একজন উদ্যোক্তাকে https://bibahabd.com/agent লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

তিনি আরো বলেন, এজেন্ট প্রোগ্রামে মাধ্যমে বিবাহবিডি বাংলাদেশের বিভাগীয়, জেলা ও উপজেলা সদরের উদ্যমী তরুণ-তরুণীর কর্মসংস্থান যেমন নিশ্চিত করবে তেমনি বিবাহবিডির ইউজারগন তাদের নিজ এলাকার বেশি প্রোফাইল থেকে সঙ্গী বাছাই করতে সক্ষম হবে। নিবন্ধিত উদ্যোক্তাগণ নিজ এলাকায় বিবাহযোগ্য শিক্ষিত ও প্রতিষ্ঠিত পাত্র-পাত্রীদের তথ্য সংগ্রহ, তথ্যের সত্যতা যাচাই করে এবং পরিবার গুলোর চাহিদা অনুযায়ী পাত্র-পাত্রীর সন্ধান ও বিবাহবিডি ডট কম এর সার্ভিস নিশ্চিত করবেন। শিক্ষিত ও পরিশ্রমীদের যথাযথ ট্রেনিং প্রদান করে সার্ভিসকে তৃণমূল পর্যন্ত পৌঁছানোই তাদের চুড়ান্ত লক্ষ্য।

আর যারা নিজের অথবা পরিবারে সদস্যদের জন্য সঙ্গী খুঁজচ্ছেন তারা Bibahabd.com ওয়েব সাইটে ফ্রি রেজিস্ট্রেশন করে প্রফেশন, শিক্ষাগত যোগ্যতা, বৈবাহিক অবস্থা ও জেলা ভিত্তিক পাত্র পাত্রীর প্রোফাইল দেখে সরাসরি নিজেরাই যোগাযোগ করতে পারবেন।

(ঢাকাটাইমস/২১জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :