স্টার্লিংয়ের গোলে গ্রুপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০২১, ১১:২২ | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১১:১৭

উয়েফা ইউরো ফুটবল টুর্নামেন্টে ‘ডি’ গ্রপে নিজেদের শেষ ম্যাচে রাহিম স্টার্লিংয়ের গোলে চেক রিপাবলিকের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড ফুটবল দল। আর এ জয়ের মাধ্যমে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোয় নিজেদের জায়গা নিশ্চিত করেছে গ্যারেথ সাউদগেটের শিষ্যরা।

প্রথম দুই ম্যাচে একটিতে জয় এবং অন্যটি ড্র করে বেশ ভালো অবস্থানেই ছিল ইংলিশরা। কিন্তু দ্বিতীয় রাউন্ডের উঠতে তাদের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। অবশ্যই এ ম্যাচে ড্র করলেই পরের শেষ ষোলোতে জায়গা পেত হ্যারি কেন বাহিনী।

এমন পরিস্থিতিতে খেলতে নেমে পুরো সময়ই মাঠে দাপুটে ফুটবল খেলেছে ‘ডি’ গ্রুপের অপরাজিত দলটি। এদিন ম্যাচের শুরুতেই গোল প্রায় পেয়েই গিয়েছিলেন দলীয় তারকা ফুটবলার স্টার্লিং। কিন্তু তার নেয়া শট আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে গিয়ে বাধা পায় দূরের পোস্টে।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনালিস্টদের। ১২ মিনিটের খেলায় জালের দেখা পান সেই স্টার্লিংই। বাঁ থেকে জ্যাক গ্রিলিশের দূরের পোস্টে বাড়ানো দারুণ ক্রস ফাঁকায় পেয়ে অনায়াসে দলকে এগিয়ে নেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার।

২৬তম মিনেটে হ্যারি কেইনের একটা চেষ্টা রুখে দিয়ে চেকদের ম্যাচে রাখেন গোলরক্ষক থমাস ভাচলিক।

বিরতি থেকে ফেরার পর ইংলিশরা মনোযোগ দিয়েছে রক্ষণে। ফলে এটাই হয়ে যায় শেষ বাঁশি বাজার সময়ের ব্যবধান।

এ জয়ের ফলে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। অপর ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে ৪ পয়েন্টে দ্বিতীয় অবস্থানে রয়েছে ক্রোয়েশিয়া। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে চেক রিপাবলিক। আর তলানিতে অবস্থান স্কটল্যান্ডের।

(ঢাকাটাইমস/২৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :