সংসদ সচিবালয়ের সচিব হলেন কে এম আব্দুস সালাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুলাই ২০২১, ১৯:৪৫ | প্রকাশিত : ১৮ জুলাই ২০২১, ১৮:৪১

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে, এম, আব্দুস সালামকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বদলি করা হয়।

কে, এম, আব্দুল সালাম ১৯৮৯ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস এডমিন ক্যাডারের সদস্য হিসেবে চাকরিতে যোগদান করেন। চাকরিজীবনে তিনি প্রশাসনের বিভিন্ন স্তরে সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটসহ উপজেলা ও জেলায় বিভিন্ন দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী সিটি করপোরেশনের সচিব পদেও দায়িত্ব পালনসহ যুগ্মসচিব হিসেবে এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক, অতিরিক্ত সচিব হিসেবে টেকসই এবং পুনর্নবীকরণযোগ্য শক্তি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডিএ) সদস্য, বিদ্যুৎ বিভাগ, বিদ্যুৎ-জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে, হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

১৮ জানুয়ারি ২০১৮ সালে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০ মে ২০২০ সাল থেকে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

কে এম আব্দুস সালাম সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের নাঙ্গলমোড়া তেঁতুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয়ের ভাষা ইনস্টিটিউট থেকে তিনি ফরাসি ভাষা কোর্সও অর্জন করেন। যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তিনি উচ্চতর প্রশিক্ষণ নেন।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :