পরিকল্পনামন্ত্রীর আইফোন উদ্ধার হলো যেভাবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুলাই ২০২১, ১৪:৫৫ | প্রকাশিত : ১৯ জুলাই ২০২১, ১৪:১৫

পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নানের ছিনতাই হওয়া মোবাইল ফোন উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ। এ ঘটনায় পাঁচ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- মো. সগির, মো. সুমন মিয়া, মো. জাকির হোসেন, মো. হামিদ আহমেদ সোহাগ ওরফে আরিফ এবং মো. জীবন। এ সময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, বিভিন্ন মডেলের ১০ ফোন, একটি ল্যাপটপ এবং মোবাইল ভাঙ্গার বিভিন্ন যন্ত্রাংশ জব্দ করা হয়।

এ বিষয়ে সোমবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরেন ডিএমপির রমনা বিভাগের উপ কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান।

ডিসি সাজ্জাদুর রহমান বলেন, আমাদের ঢাকা শহরে রাস্তায় ট্রাফিক জ্যাম থাকে। গাড়ি ধীর গতিতে চলে। এর মধ্যে অনেক দুর্ঘটনা ঘটে যায়। এরকম একটি ঘটনা ঘটে গত ৩০ মে। সেদিন অফিস শেষে বাসায় ফিরছিলেন পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নান। বিজয় সরণি এলাকায় যানজটে আটকা পড়ে মন্ত্রীর গাড়ি। তখন গাড়ির জানালা খুলে কথা বলছিলেন তিনি। এ সময় আচমকা এক ছিনতাইকারী মন্ত্রীর ফোনটি টান দিয়ে নিয়ে পালিয়ে যায়।

পরদিন একনেক সভা শেষে ব্রিফিংয়ের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী তার মোবাইল ছিনতাইয়ের বিষয়টি জানান।

সেদিন সাংবাদিকদের পরিকল্পনামন্ত্রী জানান, তার ছেলে আমেরিকা থেকে এক হাজার ডলার দিয়ে মোবাইলটি কিনে পাঠিয়েছেন। ৩০ মে সন্ধ্যায় বিজয় সরণি হয়ে বাসায় ফেরার পথে যানজটে আটকা থাকার সময় তার ফোনটি ছোঁ মেরে নিয়ে যায় ছিনতাইকারীরা। তখন গাড়ির জানালা খোলা ছিল। পরে তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মোবাইলের আইএমই নম্বর দেন।

ওই ঘটনায় ধানমন্ডি থানায় একটি মামলা করা হয়। মামলা নম্বর ৮। ওই মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। পরে আসামি সুমন ও সগিরকে আটক করা হয়।

সাজ্জাদুর রহমান বলেন, তাদের দেয়া তথ্যমতে আমরা জাকিরকে আটক করি। জাকির জানায়, এই মোবাইল সে আরিফের কাছে বিক্রি করেছে। পরে আমরা আরিফকে আটক করি। মোবাইলটিও উদ্ধার করা হয়। শুধু তাই নয়, জীবন ও আরিফের কাছ থেকে অনেকগুলো মোবাইল এবং ল্যাপটপ জব্দ করা হয়।

(ঢাকাটাইমস/১৯জুলাই/এএ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :