হোয়াটসঅ্যাপে নোটিফিকেশন বন্ধ করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২১, ১০:১৪

করোনা মহামারীর কারণে বেড়েছে হোয়াটসঅ্যাপের ব্যবহার। ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ বর্তমানে ৮০০ মিলিয়ন মানুষ ব্যবহার করছেন। নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। আর এতে করে ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যায় পড়ছেন। নতুন সমস্যাটি হলো হোয়াটসঅ্যাপে নোটিফিকেশন যা কাজের সময় খুব ঝামেলার সৃষ্টি হয়। দেখে নিন হোয়াটসঅ্যাপে নোটিফিকেশন বন্ধ করবেন যেভাবে-

হোয়াটসঅ্যাপ থেকে

হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন বন্ধ করার জন্য প্রথমেই ফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন। এবার হোয়াটসঅ্যাপ > সেটিংস > নোটিফিকেশনস সিলেক্ট করে ‘নান’ সিলেক্ট করুন। এর ফলে আপনার ফোনে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন এলে আর ফোনে কোন আওয়াজ হবে না। একই সঙ্গে ভাইব্রেশন, লাইট বন্ধ করে দিলে মেসেজ এলে ফোন ভাইব্রেট করা ও নোটিফিকেশন লাইট জ্বলা বন্ধ হয়ে যাবে। এছাড়াই হাই প্রায়োরিটি নোটিফিকেশন বন্ধ করে দিন। মেসেজ আইকনের নীচে গ্রুপ সেটিংস থেকে এই কাজ করা যাবে।

অ্যানড্রয়েড সেটিংস থেকে

অ্যানড্রয়েড সেটিংস থেকে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন বন্ধ করা যাবে। এই জন্য ফোনের সেটিংস ওপেন করে ‘অ্যাপ অ্যান্ড নোটিফিকেশন’ ওপেন করুন। এবার অ্যাপ সিলেক্ট করে হোয়াটসঅ্যাপ বেছে নিন। ‘নোটিফিকেশন’ বিভাগে গিয়ে টার্ন অফ অল নোটিফিকেশন সিলেক্ট করুন।

ব্যাকগ্রাউন্ড ডেটা পার্মিশন

এছাড়াও চাইলে হোয়াটসঅ্যাপ থেকে ব্যাকগ্রাউন্ড ডেটা পার্মিশন ফিরিয়ে নিতে পারেন। এই জন্য ফোনের সেটিংস ওপেন করে ‘অ্যাপ অ্যান্ড নোটিফিকেশন’ ওপেন করুন। এবার পার্মিশনস এর মধ্যে গিয়ে মোবাইল ডেটা ডিসেবেল করে দিন।

মোবাইল ফোনের স্ক্রিন বন্ধ থাকলে হোয়াটসঅ্যাপে মেসেজ ঢোকা বন্ধ হয়ে যাবে। ফলে অকারণে ফোনে নোটিফিকেশনের ঝামেলা থেকে রেহাই মিলবে।

(ঢাকাটাইমস/২৮জুলাই/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :