সাগরে ডুবতে থাকা ট্রলার থেকে ১১ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জুলাই ২০২১, ১৫:৩৬ | প্রকাশিত : ২৮ জুলাই ২০২১, ১৫:১৫

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ডুবতে থাকা এফবি জিহাদ নামে একটি মাছ ধরা ট্রলার থেকে ১১ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

বুধবার দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন।

আমিরুল হক জানান, ভোলার মনপুরা থেকে ১১ জন জেলে নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরে যায় এফভি জিহাদ নামের একটি মাছ ধরার ট্রলার। গতকাল মঙ্গলবার মাঝ সাগরে সন্ধ্যা সাতটার বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর ফিশিং বোটটি সমুদ্রে ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানার সারিকাইত চৌকাতলী থেকে তিন নটিক্যাল মাইল দক্ষিণে টালমাটাল হয়ে ডুবে যাচ্ছিল। ঘটনা দেখতে পেয়ে অপর একটি ফিশিং বোট কোস্টগার্ডের বিসিজি আউটপোস্ট সারিকাইতে ঘটনাটি জানায়। খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে ১১ জেলেকে জীবিত উদ্ধার করে।

উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট সারিকাইতে আনার পর প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে বোটের মালিকপক্ষের কাছে জেলেদের হস্তান্তর করা হয়েছে।

আমিরুল হক বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোনো ধরনের উদ্ধারে কোস্টগার্ড তৎপরতা অব্যাহত রাখবে।

(ঢাকাটাইমস/২৮জুলাই/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :