জুলাই মাসে বিও হিসাব কমেছে সাড়ে পাঁচ লাখ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০২১, ১৭:৫৫

২০২১-২২ অর্থ বছরের প্রথম মাস জুলাই মাসেই পুঁজিবাজার থেকে মুখ পিড়িয়ে নিয়েছে সাড়ে পাঁচ লাখ বিনিয়োগকারী।এই এক মাসে পুঁজিবাজার থেকে বেনিফিশিয়ারি ওনার্স( বিও) হিসাব কমেছে ৫ লাখ ৬৬ হাজার ৯৮টি। । নতুন বছরে বিও গুলো নবায়ন না করার কারণে গত মাসে এই হিসাব গুলো বন্ধ হয়ে গেছে।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, জুন মাসের ২৯ তারিখে পুঁজিবাজারে বিও হিসাব ছিল ২৫ লাখ ৩৬ হাজার ৪৩১টি। আর জুলাই মাসের সবশেষ কার্যদিবস দিন অর্থাৎ ৩১ জুলাই বিও হিসাব ১৯ লাখ ৭০ হাজার ৩৩৩টিতে দাঁড়ায়। অর্থাৎ জুলাই মাসে ৫ লাখ ৬৬ হাজার ৯৮টি বিও হিসাব বন্ধ হয়ে গেছে।

জুলাই মাসে পুরুষদের বিও হিসাব ৪ লাখ ৭ হাজার ৯০৭টি কমে দাঁড়িয়েছে ১৪ লাখ ৬১ হাজার ৫৪২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৮ লাখ ৬৯ হাজার ৪৪৯টিতে।

আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ১ লাখ ৫৭ হাজার ৯০১টি কমে ৪ লাখ ৯৪ হাজার ৩৭৪টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৫২ হাজার ২৭৫টিতে।

জুন মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৭০৭টিতে। আর জুলাই মাসে কোম্পানি বিও ২৯০টি কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪১৭টিতে।

জুলাই মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫ লাখ ১৫ হাজার ৬৯৯টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৮ লাখ ৬৫ হাজার ১৭৫টিতে। যা জুন মাসের শেষ দিন ছিল ২৩ লাখ ৮০ হাজার ৮৭৪টিতে।

জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫০ হাজার ১০৯টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৯০ হাজার ৭৪১টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৪০ হাজার ৮৫০টিতে।

(ঢাকাটাইমস/১আগষ্ট/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :