ঢাবি ক্যাম্পাসে মশকনিধন কার্যক্রম

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ২১:১৩

এডিস মশা নিধন, মশার লার্ভা ধ্বংস ও মশাবাহিত রোগ প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল হল, বাংলো, একাডেমিক ভবন, ভবন সংলগ্ন ক্যাম্পাসের উন্মুক্ত এলাকাসহ সব আবাসিক এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্ন করার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের এস্টেট ম্যানেজার (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যেকোনো প্রয়োজনে এস্টেট অফিসের সহযোগিতা নেয়া যাবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এডিস মশার প্রদুর্ভাব অত্যাধিক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। তাই এডিস মশা নিধন, মশার লার্ভা ধ্বংস করা ও মশাবাহিত বিভিন্ন রোগ প্রতিরোধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। জরুরি ভিত্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল, বাংলো, একাডেমিক ভবন ও ভবন সংলগ্ন এলাকা, ক্যাম্পাসের উন্মুক্ত স্থান এবং সব আবাসিক এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশা নিধন করা জরুরি। আবাসিক এলাকায় সংশ্লিষ্টদের নিয়মিতভাবে পরিষ্কার পরিচ্ছন্নতা ও মশা নিধন করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষ অনুরোধ করেন।

আবাসিক ভবনগুলোতে থাকা শিক্ষক ও কর্মচারীদের নির্দেশনা দেয়া হয়, নিজ নিজ অফিস গৃহ, আঙ্গিনা ও আশপাশের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা করতে হবে। নিজ নিজ বাসস্থান পরিষ্কার রাখা এবং জমে থাকা পানি দ্রুত অপসারণ করার ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নিতে হবে। এছাড়াও সৌন্দর্য বর্ধনের জন্য বাসায় রাখা ফুলের টব, বাসস্থানের ছাদ বাগানসহ পানি জমে থাকে এমন সব পাত্র পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/আরএল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :