ক্যাসিয়াসের রেকর্ডে ভাগ বসালেন রোনালদো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৯ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৩০

দীর্ঘ ১২ বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রতিনিধিত্ব করলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এদিন মাঠে নামার সঙ্গে সঙ্গে গড়লেন এক অনন্য কীর্তি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার ক্ষেত্রে ইকার ক্যাসিয়াসের রেকর্ডে ভাগ বসালেন তিনি।

মঙ্গলবার রাতে সুইজারল্যান্ডের ক্লাব ইয়াং বয়েজের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে মাঠে নামে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে খেলতে নামেন সিআর সেভেনও। ম্যাচের ১৩তম মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়েও নেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যদিও শেষ পর্যন্ত ২-১ গোল ব্যবধানে হেরেছে ওলে গানার সুলশালের শিষ্যরা।

তবে ম্যাচ হারলেও দারুণ এক রেকর্ড গড়েছেন রোনালদো। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মঞ্চে এটি ছিল তার ১৭৭তম ম্যাচ। আর তাতেই হয়েছে রেকর্ড। তবে এই রেকর্ডটি রনের একার নয়। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি স্প্যানিশ গোলরক্ষক ইকার ক্যাসিয়াস অবসর নেয়ার আগে চ্যাম্পিয়নস লিগে খেলেছেন ১৭৭ ম্যাচ। মঙ্গলবার সেই রেকর্ড ছুঁয়েছেন রোনালদো। পরের ম্যাচেই ক্যাসিয়াসকে ছাড়িয়ে যাবেন তিনি।

এদিকে অনেক আগে থেকেই প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা রোনালদো রেকর্ডে নিজের করে নিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা ফুটবলার। এখানে তার ১৩৪ গোলের ১৫টি ইউনাইটেডের হয়ে,। আর সেগুলো করেছিলেন ২০০৩ থেকে ২০০৯ পর্যন্ত খেলা।

আর গত শনিবার প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-১ গোলে জয়ের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় অভিষেক হয় রোনালদোর। জোড়া গোল করে উপলক্ষটা রাঙান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :