আইসিটি আইনের মামলায় জামিন পেলেন ১১ আইনজীবী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৭:৫০

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মো. নূরুল হকসহ ১১ আইনজীবীকে জামিন দিয়েছেন হাইকোর্টে। আগামী ৮ সপ্তাহের জন্য তাদের জামিন দেওয়া হয়েছে।

রবিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ জামিনের আদেশ দেন।

আদেশের বিষয়টি ঢাকাটাইমসকে জানিয়েছেন আইনজীবী মাসুদ রানা। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আব্দুল জব্বার ভূঁইয়া।

গত ১৪ সেপ্টেম্বর ময়মনসিংহে বিএনপিপন্থী এই ১১ আইনজীবীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ।

মামলায় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য মো. নূরুল হককে প্রধান আসামি করা হয়। মামলায় অন্য আসামিরা হলেন- আইনজীবী রেজাউল করিম চৌধুরী, ওসমান গনি মল্লিক মাখন, মাহবুবুর রশিদ তামান্না, আবুল কালাম আজাদ, আরিফুল ইসলাম সোহাগ, রাইসুল ইসলাম, তফাজ্জল হোসেন, আহসান উল্লাহ আনার, জহিরুল ইসলাম ও শামসুন্নাহার।

ময়মনসিংহ কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গত ৩১ আগস্ট ময়মনসিংহের আদালতপাড়ায় বিক্ষোভ মিছিল করেন অভিযুক্ত আইনজীবীরা। এ সময় তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর ও উসকানিমূলক স্লোগান দেন। পরে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করা হয়েছে। অভিযোগ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এআইএম/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :