গফরগাঁওয়ে পাথর নিক্ষেপে ট্রেনযাত্রী আহত

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২২:৪০

বাংলাদেশের পথে প্রান্তরে ছড়িয়ে থাকা হাজার হাজার কিলোমিটার রেলপথ দিয়ে ট্রেন চলাচলের সময় পাথর নিক্ষেপের ঘটনা প্রায়শই ঘটছে। গত কয়েক বছরে পাথর নিক্ষেপের ঘটনায় নিহত হয়েছেন বেশ কয়েকজন আর আহত হয়েছেন অনেক মানুষ।

এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী কমিউটার ট্রেনের ছাদে গফরগাঁও থেকে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের মধ্যে ডাকাত দলের ছুরিকাঘাতে দুজন যাত্রী নিহত হওয়ার ঘটনার রেশ কাটতে না কাটতেই ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর অভিমুখী যমুনা এক্সপ্রেস ট্রেনের ভেতর পাথর নিক্ষেপের ঘটনা ঘটে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে গফরগাঁও স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় এ ঘটনা ঘটে।

গফরগাঁও রেলস্টেশন সূত্রে জানা যায়, জামালপুর অভিমুখী যমুনা এক্সপ্রেস ট্রেনটি শনিবার রাত ৮টা ১২ মিনিটে গফরগাঁও রেলস্টেশনে যাত্রাবিরতি শেষে ছেড়ে যায়।

পাথরের আঘাতে আনোয়ার হোসেন (৫৬) নামে একজন ট্রেন যাত্রী আহত হয়েছেন। আহত আনোয়ার জামালপুরের সরিষাবাড়ি উপজেলার সাতপোয়া এলাকার বাসিন্দা। তিনি সরিষাবাড়ি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের হিসাবরক্ষক হিসেবে কর্মরত।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গফরগাঁও রেলওয়ে জিআরপির ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত হোসেন বলেন, যমুনা এক্সপ্রেস ট্রেনটি স্টেশনের আউটার সিগনাল এলাকায় কিছুটা মন্থর গতিতে চলছিল। এ সময় রেললাইনের পাশে বস্তি এলাকা থেকে কেউ পাথর নিক্ষেপ করেছে। পাথরটি ট্রেন যাত্রী আনোয়ার হোসেন নামে একজনের কপালে লেগে কেটে গেছে। খবর পেয়ে দ্রুত ওই এলাকায় অভিযান চালানো হয়। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে ট্রেনের ছাদে দুই যাত্রীকে হত্যার ঘটনায় মামলা হয়েছে। গত শুক্রবার রাতে নিহত এক ব্যক্তির মা বাদী হয়ে ময়মনসিংহ রেলওয়ে থানায় মামলা করেন।

ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান বলেন, ‘পাথর নিক্ষেপে এক যাত্রী আহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কিন্তু আহত ব্যক্তিকে পাওয়া যায়নি।’

গফরগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার হারুনুর রশিদ বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি। চট্টগ্রামে ট্রেনিংয়ে থাকার দরুণ খোঁজ নিতে পারিনি।’

গত বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে জামালপুরগামী কমিউটার ট্রেনের ছাদ থেকে রক্তাক্ত অবস্থায় জামালপুর রেলওয়ে থানা-পুলিশ তিন যুবককে উদ্ধার করে। তাদের হাসপাতালে নেওয়ার পর দুজনের মৃত্যু হয়। নিহত দুজন হলো নাহিদ ও মো. সাগর। তাদের বাড়ি জামালপুরে।

রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনাটি গফরগাঁও থেকে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের মধ্যে ঘটেছে। ফলে মামলাটি ময়মনসিংহ রেলওয়ে থানায় হয়েছে। ময়নাতদন্তের পর নাহিদ ও সাগরের লাশ শুক্রবার বিকালে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় জামালপুর শহরের বাগেরহাটা এলাকার সাগরের মা হনুফা বেগম বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় কারও নাম উল্লেখ করা হয়নি। ইতিমধ্যে পুলিশ ডাকাতদের চিহ্নিত করার কাজ শুরু করেছেন।

রেলওয়ে পুলিশের ঢাকা রেঞ্জের পুলিশ সুপার (এসপি) সাইফুল্লাহ আল মামুন মুঠোফোনে বলেন, এ ঘটনায় পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে। এ ঘটনার পর থেকে প্রতিটি স্টেশনে যাত্রীদের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। ট্রেনের ছাদে যাতে যাত্রীরা উঠতে না পারেন, সে ব্যবস্থা নিতে সকল রেলওয়ে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :