রাজধানীতে মানবপাচারকারী চক্রের চার সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০২১, ২০:০৪

রাজধানীর পল্টন ও রমনা এলাকা থেকে মানবপাচারকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাব-৩। তারা হলেন-মো. রুবেল, মো. মোবারক হোসেন, মো. আবু তাহের এবং মো. আক্কাস বেপারী।

মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব-৩ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভুক্তভোগী এক নারীর স্বামীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল সোমবার পল্টন এবং রমনা এলাকায় অভিযান চালায়। অভিযানে মো. রুবেল, মো. মোবারক হোসেন, মো. আবু তাহের এবং মো. আক্কাস বেপারী নামের মানবপাচারকারী চক্রের চার সদস্যকে আটক করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, আক্কাস বেপারী ভুক্তভোগী ওই নারীর স্বামীর পূর্ব পরিচিত। তিনি ভুক্তভোগীকে মধ্যপ্রাচ্যে ২৫ হাজার টাকা বেতনে হাসপাতালে আয়ার চাকরির প্রতিশ্রুতি দিয়ে আটক মোবারক এবং তাহেরের কাছে নিয়ে যান। তারা অপর আটক রুবেলের মালিকানাধীন দি ইফটি ওভারসিজের রিক্রুটিং লাইসেন্স ব্যবহার করে ভুক্তভোগীকে চলতি বছরের জুন মাসে মধ্যপ্রাচ্যের একটি দেশে পাঠায়।

র‌্যাব জানায়, এরপর থেকে আটককৃতরা ভুক্তভোগী ওই নারীর সাথে আর কোনো যোগাযোগ রক্ষা করেননি। ওই নারী বিদেশে গিয়ে শারীরিক মানসিক নির্যাতনের শিকার হন। তিনি নির্যাতনের বিষয়টি তার স্বামীকে জানান। ভুক্তভোগীর স্বামীর অভিযোগের মাধ্যমে আটককৃতরা বিষয়টি জানতে পারলেও সমস্যার সমাধানের কোনো পদক্ষেপ নেননি। পরে তার স্বামী জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে ভুক্তভোগী নারীকে উদ্ধারের জন্য অভিযোগ করেন। ওই অভিযোগ তুলে নেওয়ার জন্য আটককৃতরা ভুক্তভোগী নারী এবং তার স্বামীকে হুমকি দেন ও ভয়ভীতি দেখান। এছাড়াও তারা ভুক্তভোগী ওই নারীকে দেশে ফিরিয়ে আনার খরচ বাবদ চার লাখ টাকা দাবি করে। তখন তার স্বামী নিরুপায় হয়ে তার স্ত্রীকে উদ্ধারের জন্য র‌্যাবের কাছে অভিযোগ করে।

আটককৃতদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় মানবপাচার আইনে একটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এএ /জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :