হরিণাকুণ্ডুতে আত্মহত্যা সম্পর্কে ইসলামের বিধান শীর্ষক আলোচনা সভা

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২১, ১৬:৪৮

ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে আত্মহত্যা প্রতিরোধ, আত্মহত্যা সম্পর্কে ইসলামের বিধান, শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আঃ হামিদ খান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- হরিণাকুণ্ডু সহকারী কমিশনার ভূমি সেলিম আহমেদ, হরিণাকুণ্ডু থানার অফিসার ইনর্চাজ আব্দুর রহিম মোল্লা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ইসলামে আত্মহত্যা মহাপাপ ও অত্যন্ত ঘৃণ্য কাজ। বখাটেদের অপতৎপরতা, মা-বাবার সামান্য বকুনি, মানসিক অশান্তি, নারী নির্যাতন, ধর্ষণ, আর্থ-সামাজিক প্রেক্ষাপটের কারণে আত্মহত্যার মতো ধ্বংসাত্মক ঘটনা ঘটে।

আত্মহত্যা থেকে বিরত থাকতে মহান আল্লাহ তায়ালা বিশেষভাবে নির্দেশ দিয়েছেন। ধৈর্য্য ধারণ করে মহান আল্লাহর উপর ভরসা ও দৃঢ় আস্থা রাখলেই কেবল আত্মহত্যার মতো জঘন্য অপরাধ থেকে মুক্তি পাওয়া যায়।

আলোচনা সভায় উপজেলার সকল মসজিদের ইমাম ও ইসলামি ফাউন্ডেশনের সদস্যগণ উপস্থিত ছিলেন। উপজেলার সকল মসজিদের ইমাম মুয়াজ্জিনদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :