টানা আট জয়ে কাতারের টিকিট পেল ডেনমার্ক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০২১, ১৩:২৯

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে প্রতিপক্ষদের পাত্তাই দিচ্ছে না ডেনমার্ক জাতীয় ফুটবল দল। মঙ্গলবার রাতে ঘরের মাঠে অস্ট্রিয়াকে হারিয়ছে ১-০ গোলে। আর তাতেই মাত্র আট ম্যাচে প্রতিপক্ষের জালে দিয়ে ২৭টি গোল। বিপরীতে নিজেদের জালে একটি বলও ঢুকতে দেয়নি ডেনিশরা। চোখ মনো-মুগ্ধকর এই পারফরম্যান্সের মাধ্যমে ইতিমধ্যেই জার্মাানির পর দ্বিতীয় দল হিসেবে ইউরোপ থেকে কাতারের নিশ্চিত করল ডেনমার্ক।

বাছাইপর্বের ম্যাচে এখনও দুটি করে ম্যাচ বাকিই রয়েছে। কিন্তু তাতে অন্য দলগুলোর কোনো কাছে আসবে না। কেননা ৮ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ডেনমার্ক। দ্বিতীয় স্থানে থাকা স্কটল্যান্ডের সংগ্রহ ৮ ম্যাচে ১৭ পয়েন্ট। ফলে বাকি দুই ম্যাচ জিতলেও ডেনমার্ক ছাড়িয়ে যেতে পারবে না স্কটিশরা।

ডেনমার্কের পার্কিন ফুটবল স্টেডিয়ামে অস্ট্রিয়ার বিপক্ষে বল দখলে সমান পজিশনে খেলেছে স্বাগতিক ডেনমার্ক। তবে আক্রমণের ধারটা তাদেরেই বেশি ছিল। সফরকারীদের পায়ে অর্ধেক সময় বল থাকলেও অন-টার্গেটে কেনো শট নিতে পারেনি। অন্যদিকে একের পর এক আক্রমণ করেও প্রথমার্ধে গোল না পেয়ে বিরতিতে যায় ডেনিশরা।

দ্বিতীয়ার্ধের খেলায় কোনো নেশায় বুদ হয়ে উঠে স্বাগতিকরা। এর সুবাদে দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটেই গোলের দেখা পায় তারা। ম্যাচের ৫৩তম মিনিটে ওয়াকিম মেলের গোলে এগিয়ে যাওয়ার পর সেটিই ধরে রেখে ম্যাচ শেষে তারা মেতে ওঠে উৎসবে। এরপর সেটাকে লিড ধরে রেখে শেষ পর্যন্ত ১-০ গোল ব্যবধানেই ম্যাচ জিতে নেয় ডেনমার্ক।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :