চার দিন পর বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ১৭:২৭ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২১, ১৭:২৬

শারদীয় দুর্গা পূজা উপলক্ষে টানা চার দিন ছুটি শেষে বেনাপোল বন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে। ছুটি শেষে ইতোমধ্যে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা কাজে যোগদান করেছেন। ফলে কর্মব্যস্ততা ফিরেছে বন্দরে। শনিবার সকাল থেকে দুই দেশের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। বেনাপোল বন্দর দিয়ে সকাল থেকে বিকাল পর্যন্ত ১৮৭ ট্রাক মালামাল আমদানি হয়েছে এবং রপ্তানি হয়েছে ৫৫ ট্রাক মালামাল। গত ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর শারদীয় দুর্গা পূজার ছুটিতে বন্দর বন্ধ ছিল।

বেনাপোল বন্দরের কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে চার দিন আমদানি-রপ্তানি বন্ধ ছিল।

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল জানান, দুর্গা পূজার ছুটিতে বেনাপোল বন্দরে বাণিজ্য চারদিন বন্ধ ছিল। এ সময় কোনো পণ্য আমদানি হয়নি। শনিবার ছুটি শেষে আবারো দুইদেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক হয়েছে। বন্দরের কর্মকর্তা-কর্মচারী যারা ছুটিতে গিয়েছিলেন, সবাই কর্মস্থলে যোগ দিয়েছেন।

ব্যবসায়ীরা যেন বন্দর থেকে আমদানি-রপ্তানি পণ্য দ্রুত খালাস নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, দেশের অর্থনীতি সচল ও পণ্য সরবরাহের ক্ষেত্রে করোণাকালে আমদানি-রপ্তানি পণ্য ছাড় করাতে কাস্টমস হাউস যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :