‘শেখ রাসেল বেঁচে থাকলে দেশ আরও এগিয়ে যেত’

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৯:৩৫

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল বেঁচে থাকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একত্রে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারতেন বলে মনে করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। জাতীয় ও আন্তর্জাতিক সংকটে শেখ রাসেল প্রধানমন্ত্রীর পাশে থেকে দেশকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দিতে পারতেন। এতে আজকের বাংলাদেশ আরও সমৃদ্ধ ও সম্ভাবনাময় হতো বলে মনে করেন এই ব্যবসায়ী নেতা।

সোমবার দুপুরে শেখ রাসেলের জন্মদিন ও ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন আয়োজিত ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকাণ্ডে যারা ছোট্ট শিশু রাসেলকেও ছাড় দেয়নি, তারা ইতিহাসের জঘন্যতম খুনি। এর মাধ্যমে অন্ধকারের অপশক্তি বাংলাদেশকে স্বাধীনতার আগের অবস্থানে নিয়ে যেতে চেয়েছিল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিরলস কাজ করে যাচ্ছেন। সেদিনের শিশু রাসেল আজকে পরিণত নেতায় পরিণত হয়ে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে পারতেন। বাংলাদেশের অগ্রযাত্রা হতো আরও গতিময়।

এসময় তিনি দোয়া মাহফিল ও আলোচনা সভা আয়োজনের জন্য বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানান এবং বলেন, দেশের অন্যান্য খাতের মতো বিমাখাতকেও এগিয়ে নিয়ে যেতে হবে। এজন্য নতুন নতুন পণ্য নিয়ে হাজির হতে হবে। এ খাতের যেকোনো সমস্যা সমাধানের জন্য এফবিসিসিআই সর্বোচ্চ সহযোগিতা করবে বলে আশ্বাস দেন সংগঠনটির সভাপতি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের শাস্তি হলেও, অন্য যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। যারা এই হত্যাকাণ্ডের বিচার করা যাবে না বলে আইন করেছিল, তাদেরও বিচার করতে হবে।

সভা পরিচালনা করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনটির সহ-সভাপতি একেএম মইনুল হকসহ বিমাখাতের অন্যান্য উদ্যোক্তারা।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এসকেএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :