টিকে থাকার লড়াইয়ে পাপুয়া নিউগিনির দরকার ১৬৬ রান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১৭:৪৪ | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২১, ১৭:৩৮

ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথমপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ লড়ছে স্কটল্যান্ড-পাপুয়া নিউগিনি। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে ১৬৫ রান সংগ্রহ করেছে স্কটিশরা। ফলে বিশ্বকাপে টিকে থাকতে হলে পিএনজিকে করতে হবে ১৬৬ রান।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পিএনজির পেসারদের দাপুটে বোলিংয়ে শুরুটা ভালো হয়নি স্কটল্যান্ডের। পাওয়ার প্লের ছয় ওভার শেষে মাত্র ২ ওপেনারকে হারিয়ে মাত্র ৩৭ রান তুলে তারা। ১৫ রানে জর্জ মুনশি এবং মাত্র ৬ রানে অধিনায়ক কাইল কোয়েটজার আউট হন।

তৃতীয় উইকেট জুটিতে চাপে পড়া দলের হয়ে ক্রিজে খুঁটি গড়ে ব্যাট করতে থাকেন ম্যাথু ক্রস এবং রিচি বেরিংটন। এ সময় দুজন মিলে মাত্র ৬৫ বলে ৯২ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের দিকে নিয়ে যেতে থাকেন।

৩৬ বলে ৪৫ রান তুলে ক্রস সাজঘরে ফিরলেও ব্যক্তিগত অর্ধশতক না করে থামেননি রিচি বেরিংটন। আউট হওয়ার পূর্বে ৭০ রানের এক শৈল্পিক ইনিংস খেলেন তিনি। ৪৯ বলে খেলা এই ইনিংসটি ছয়টি চার এবং তিনটি ছক্কায় সাজানো।

এই দুজন ব্যাটসম্যান আউট হওয়ার পর দলীয় রানের চাকায় আবারও মন্থর চলে আসে। শেষদিকে স্কটিশ ব্যাটসম্যানরা ছিলে আসা-যাওয়ার মধ্যেই। আউট হওয়ার আগে ১০ রানে কলাম ম্যাকলয়েড, ৯ রানে মিচেল লেস্ক, ২ রানে ক্রিস গ্রেভস এবং শূন্যরানে ফেরেন ক্রিস ডেভয়। আর শূন্যরানে অপরাজিত ছিলেন আলাসদার ইভান্স।

পাপুয়া নিউগিনির পক্ষে সবোচ্চ ৪টি উইকেট নেন কাবুয়া মোরেয়া। তিনটি উইকেট পেয়েছেন চাদ সোপার। এছাড়া একটি উইকেট পেয়েছেন সিমোন আতাই।

(ঢাকাটাইমস/১৯অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :