বদরুন্নেসা কলেজের শিক্ষিকা রুমা সরকার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১৭:৪৮ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ১৭:৩৭
ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক ও মিথ্যা ভিডিও ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রমনা থানায় করা মামলায় বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গতকাল বুধবার সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসা অধ্যাপক রুমা সরকারকে আটক করে র‌্যাব। পরে রমনা থানায় বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা করে।

সম্প্রতি কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে বেশ কয়েকটি জেলায় সহিংসতা হয়। এসব সহিংসতায় পার্শ্ববর্তী দেশ থেকে ১৯ অক্টোবর একটি ভিডিও ছড়ানো হয়। ভিডিওটি গত ১৬ মে রাজধানীর পল্লবীতে দুর্বৃত্তদের হাতে নিহত মো. সাহিনুদ্দিনের। এটি ‌‘নোয়াখালীর হিন্দু মহাজোটকর্মী যতন শাহ হত্যাকাণ্ডের ভিডিও’ বলে গুজব ছড়ানো হয়।

রুমা সরকারের বিরুদ্ধে অভিযোগ, তিনি এ ভিডিও ফেসবুকে শেয়ার দেন এবং পরে ফেসবুক লাইভে এসে রাষ্ট্রবিরোধী বিভিন্ন কথা বলেন এবং উস্কানিমূলক তথ্য ছড়ান।

ঢাকাটাইমস/২১অক্টোবর/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :