বার্সাকে হারিয়ে টেবিলের শীর্ষে রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ২৩:০৩

বছরের প্রথম এল ক্লাসিকোর ম্যাচে আজ(রবিবার) রাতে মাঠে নামে দুই স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা। ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের সঙ্গে পেরে উঠলো না বার্সা। ক্যাম্প ন্যূতে অনুষ্ঠিত ম্যাচে ২-১ গোল ব্যবধানে জিতেছে কার্লো আনচেলেত্তির শিষ্যরা। রিয়ালের পক্ষে একটি করে গোল করেন ডেভিড আলাবা এবং লুকাস ভাজকুয়েজ। অন্যদিকে বার্সার হয়ে একমাত্র গোলটি করেন সার্জিও অ্যাগুয়েরো।

ম্যাচের শুরু থেকেই সমানে সমানই লড়েছে দুই দল। কিন্তু সুযোগ কাজে লাগানোয় এগিয়ে ছিল রিয়াল। যার ফলে সহজ জয়ের পথেই এগিয়েছে লস ব্লাঙ্কোসরা। রিয়াল মাদ্রিদের পক্ষে ম্যাচের প্রথম গোল আসে ৩২তম মিনিটে।

মাঝমাঠের আগে থেকে ভিনিসিউসের বাড়ানো পাস রদ্রিগো ধরে বাড়ান বাঁদিকে দাভিদ আলাবাকে। গ্রীষ্মের দলবদলে বায়ার্ন ছেড়ে রিয়ালে পাড়ি জমানো এই অস্ট্রিয়ান ডিফেন্ডার বিনা বাধায় বক্সে ঢুকে বুলেট গতির কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন। এরপর বার্সেলোনাও বেশ কয়েকবার চেষ্টা চালালেও প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়ে হয়ে উঠে রোনাল্ড কোমানের শিষ্যরা। একের পর এক আক্রমণও চালিয়েছে দলটি। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। দ্বিতীয়ার্ধে আনসু ফাতি বেশ কয়েকটি সুযোগ মিস করেন। ৭২ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ডকে তুলে সার্জিও আগুয়েরোকে নামান রোনাল্ড কোম্যান। তাতে কিছুটা গতি বাড়ে বার্সার। তবে গোলের দেখা পাচ্ছিল না।

৯৩ মিনিটে ভালভার্দের অ্যাসিস্ট থেকে মার্কো আসেনসিওর শট টার স্টেগান আটকে দিলেও রক্ষা করতে পারেননি। বার্সা গোলরক্ষকের হাত থেকে বল ছুটে গেলে ফাঁকায় দাঁড়ানো লুকাস ভাসকুয়েজ জালে জড়িয়ে দেন।

খেলার একদম অন্তিম মুহূর্তে ব্যবধান কমান বদলি হিসেবে খেলতে নামা বার্সেলোনার আর্জেন্টিাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো। শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় ২-১ গোল ব্যবধানেই।

(ঢাকাটাইস/২৪অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :