সাটুরিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে ছানা তৈরি, ছয় কারখানার জরিমানা

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ১৭:০৯

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নে অস্বাস্থ্যকর পরিবেশে ছানা তৈরি করার অপরাধে ছয় কারখানা মালিককে অর্থদণ্ড করা হয়েছে।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করে।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আরা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে উপজেলার দড়গ্রাম ইউনিয়নের উত্তর শিমুলিয়া গ্রামের গোপাল ঘোষকে ২০ হাজার, দড়গ্রাম ঘোষপাড়ার অজিত ঘোষকে ১৫ হাজার এবং বিমল ঘোষকে ১৬ হাজার টাকাসহ মোট ৫১ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।

একই ধারায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল দড়গ্রাম ঘোষ পাড়ার রমেশ ঘোষ, খুশি মোহন ঘোষ এবং ঋণ কুমার ঘোষকে ৫ হাজার করে মোট ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আরা বলেন, এরা সবাই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে দুধ থেকে ছানা তৈরি করে আসছিলেন। এদের সবাইকে প্রাথমিকভাবে সাবধান করা হয়েছে এবং যারা ডোবায় ছানা ঠান্ডা করে তাদের আগামী ৪ দিনের মধ্যে হাউজ তৈরি করতে নির্দেশ দিয়েছি। যদি তারা এই নির্দেশ অমান্য করে, তাহলে আবার তাদের কারখানায় অভিযান চালানো হবে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :