সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে জবি ছাত্রলীগের মানববন্ধন

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ২২:০০ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ২১:৩৪

রংপুরের পীরগঞ্জসহ সারাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন হয়।

জবি ছাত্রলীগের আহ্বায়ক (সম্মেলন প্রস্তুত কমিটি) আশরাফুল ইসলাম টিটনের সভাপতিত্বে ও সাবেক সহ-সভাপতি জামাল উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক, ট্রেজারার ড. কামালউদ্দিন আহমেদ, প্রক্টর ড. মোস্তফা কামাল, ছাত্রকল্যাণের পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি ড. নূরে আলম আব্দুল্লাহ, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীহলের প্রভোস্ট ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম, জবি নীল দলের সভাপতি ড. জাকারিয়া মিয়া প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন- জবি ছাত্রলীগ নেতা ইবরাহীম ফরাজী, সৈয়দ শাকিল, আকতার হোসেন, তোয়েব আলী প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত হয়ে জবি উপাচার্য ইমদাদুল হক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে- ঠিক সেই সময় কিছু পাকিস্তানি প্রেতাত্মারা এমন সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। দেশে আগেও এমন অনেক ঘটনা ঘটেছে। কিন্তু তার যথাযথ বিচার হয়নি বলে এমন সাম্প্রদায়িক হামলা বন্ধ হচ্ছে না। এবার প্রধানমন্ত্রী বিচারের আশ্বাস দিয়েছেন। এই ঘটনার এমন বিচার করতে হবে- যেন আর কেউ এমন ঘটনা ঘটানোর সাহস না পায়।

জবি ছাত্রলীগের আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন বলেন, যারা দেশকে আফগানিস্তান ও সিরিয়ার মতো ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়- সেই স্বাধীনতাবিরোধী পাকিস্তানি প্রেতাত্মারা রাজনৈতিকভাবে পরাজিত হয়ে সংখ্যালঘুদের ওপর হামলা করছে। কিন্তু বঙ্গবন্ধুর বাংলায় তাদের এই ষড়যন্ত্র সফল হতে দেয়া হবে না। এদেশে ধর্মান্ধতা ও ধর্মহীনতার কোনো স্থান হবে না।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :