নোয়াখালীতে গণটিকার দ্বিতীয় ডোজ পাবেন লক্ষাধিক মানুষ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১, ১২:১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সারাদেশের ন্যায় নোয়াখালীতে চলছে গণটিকার ২য় ডোজ প্রদান কার্যক্রম। জেলার ২টি পৌরসভা ও ৯টি উপজেলার ২১টি ইউনিয়নে চলছে এ টিকার কার্যক্রম।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলে বিকাল ৪টা পর্যন্ত। প্রথমদিন টিকা গ্রহণে কেউ বাকি থাকলে আগামী শনিবার তাদের টিকা দেওয়া হবে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৭-২৮ সেপ্টেম্বর সিনোফার্ম টিকার যারা প্রথম ডোজ নিয়েছিলেন তাদের টিকা কার্ডের ভিত্তিতে দ্বিতীয় ডোজ প্রদান করা হচ্ছে। নোয়াখালী ও চৌমুহনী পৌরসভার ১৮টি ওয়ার্ডের ১৮টি বুথ এবং ৯১টি ইউনিয়নের ২৭৬টি বুথে এক যোগে চলে গণটিকার কার্যক্রম।

সকাল থেকে নোয়াখালী উচ্চ বিদ্যালয়সহ কয়েকটি টিকা কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রগুলোতে মানুষের ব্যাপক ভিড় রয়েছে। ৯টা থেকে টিকা প্রদান শুরু হলেও সকাল ৮টা থেকে কেন্দ্রে আসতে শুরু করে লোকজন। টিকা কেন্দ্রগুলোতে পুরুষদের তুলনায় নারীদের উপস্থিতি বেশি।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, উপজেলা পর্যায়ে ইউনিয়নগুলোর ১নং ওয়ার্ডে টিকাদান কর্মসূচী চলছে। জেলায় ১৮২জন স্বাস্থ্যকর্মী মোট ৯৯টি কেন্দ্রে বুথগুলোতে কাজ করেছেন। ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথ রয়েছে।

একজন স্বাস্থ্য সহকারি ও একজন পরিবার পরিকল্পনা সহকারি ছাড়াও প্রতিটি কেন্দ্রে কাজ করছেন স্থানীয় সেচ্ছাসেবি সংগঠন ও রেডক্রিসেন্ট কর্মীরা। দুটি পৌরসভা ও ৯১টি ইউনিয়ন থেকে মোট এক লাখ ৩৭ হাজার লোককে দ্বিতীয় ডোজ টিকা প্রদানের লক্ষে আমরা কাজ করেছি।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :