নিয় ইয়র্কের মেয়র হয়ে রেকর্ড এরিক অ্যাডামসের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২১, ১৪:২৭

যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য নিউ ইয়র্কের মেয়র নির্বাচিত হয়ে রেকর্ডের পাতায় নাম লেখালেন এরিক অ্যাডামস। মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে রিপাবলিকান প্রতিপক্ষ কার্টিস স্লিওয়ারকে বিপুল ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন তিনি।

আল জাজিরার প্রতিবেদন বলছে, এই জয়ের ফলে নিউ ইয়র্কের ১১০তম মেয়র নির্বাচিত হলেন এরিক। তবে রেকর্ডের বিষয় এটা নয়। এরিকের জয়ের মাধ্যমে দীর্ঘ ২৮ বছর পর কোনো কৃষ্ণাঙ্গ মেয়র পেল নিউ ইয়র্কবাসী। শহরটির প্রথম কৃষ্ণাঙ্গ মেয়র ছিলেন ডেভিড এন ডিনকিন্স।

মঙ্গলবার নির্বাচনে জয়ের পর নিউ ইয়র্কবাসীদের একত্রিত হওয়ার আহ্বান জানান এরিক অ্যাডামস। তিনি বলেন, ‘আমরা এখন বিভক্ত। আমাদের সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।’ এরিক আগামী ১ জানুয়ারি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

এরিক অ্যাডামস পুলিশ ক্যাপ্টেন ছিলেন। ডেমোক্র্যাটিক দলের ব্রুকলিন বরো প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের আগে রাজ্য সিনেটর হিসেবেও নির্বাচিত হয়েছেন তিনি।

তার নেতৃত্বে পুলিশ ও নাগরিক আন্দোলনের সংগঠনের সমন্বয়ে নগরের অপরাধ দমনে কার্যকর থাকা সহজ হবে বলে মনে করা হচ্ছে। কৃষ্ণাঙ্গদের পক্ষ থেকে বর্ণবৈষম্যের অভিযোগও তিনি মোকাবিলা করতে পারবেন বলে আশা নিউ ইয়র্কবাসীর।

ঢাকাটাইমস/০৩নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :