‘দ্রব্যমূল্য বাড়িয়ে মানুষের ওপর স্টিমরোলার চালাচ্ছে সরকার’

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২১, ২০:১১

দেশে হঠাৎ করেই ডিজেল ও কেরোসিনসহ প্রতিটি দ্রব্যের দাম বাড়িয়ে সরকার একটি সিন্ডিকেটের মাধ্যমে সাধারণ মানুষের ওপর স্টিমরোলার চালাচ্ছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শুক্রবার (১২ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলন ঢাকা মহানগরের আয়োজনে ‘ডিজেল-কেরোসিনের অযৌক্তিক দামবৃদ্ধি ও বর্ধিত পরিবহন ভাড়া প্রত্যাহারের দাবিতে’ বিক্ষোভ সমাবেশে তিনি এই মন্তব্য করেন।

ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মনির উদ্দীন পাপ্পুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কেন্দ্রীয় সদস্য বাচ্চু ভূঁইয়া, জুলকারনাইন ইমন, আলিফ দেওয়ান, সৈকত মল্লিক। এছাড়াও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য দীপক রায়, জাতীয় পরিষদের সদস্য রণজিৎ মজুমদার, উৎসব মোসাদ্দেক, মিরপুর কমিটির আহ্বায়ক মাহবুব রতন প্রমুখ।

এসময় জোনায়েদ সাকি বলেন, ‘ঘরে বসে থেকেও এদেশের মানুষ টের পাচ্ছেন, বাসে উঠে টের পাচ্ছেন, বাজারে গিয়ে টের পাচ্ছেন জীবনযাপনের দাম অসহনীয় পর্যায়ে পৌঁছে গেছে। আজ বাংলাদেশে এমন একটি সরকার ক্ষমতায় আছে যারা তথাকথিত উন্নয়নের নামে এমন সব বড় বড় প্রকল্প নিয়েছে যার মাধ্যমে হাজার হাজার কোটি টাকা দুর্নীতির মাধ্যমে লুটপাট করছে আর সেই টাকা যোগান দেওয়ার জন্য মানুষের পকেট কাটছে। যার সর্বশেষ উদাহরণ আমরা দেখতে পেলাম ডিজেল-কেরোসিনের দাম বৃদ্ধির মাধ্যমে। লুটের টাকা যোগান দেয়াই এ সরকারের প্রধান কাজে পরিণত হয়েছে। আমরা দেখতে পাচ্ছি, করোনার সময় মানুষের কাজ নাই, নতুন নতুন বিনিয়োগ নাই, সরকারের এ নিষয়ে সামান্য চিন্তা নাই; ‘তার উপর মরার উপর মড়ার খড়ার ঘা’ সিন্ডিকেটের মাধ্যমে দ্রব্যমূল্যের বৃদ্ধি করে মানুষের ওপর স্টিমরোলার চালাচ্ছে।’

জনগণের প্রতি আহ্বান জানিয়ে জোনায়েদ সাকি বলেন, ‘আসুন ছোট বড় সকল দল শ্রেণি-পেশার মানুষ মিলে রাজপথে এক লড়াই সংগ্রামের এক কাফেলা গড়ে তুলি। এই ফ্যাসিবাদী সরকারকে ক্ষমতা থেকে হটিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠা করি।’

(ঢাকাটাইমস/১২নভেম্বর/আরএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :