খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে চট্টগ্রাম বিএনপির স্মারকলিপি

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২১, ১৬:২৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম সার্কিট হাউসে জেলা প্রশাসক বরাবরে চট্টগ্রাম মহানগর বিএনপি স্মারকলিপি দিয়েছে।

বুধবার দুপুর ১২টায় কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন।

চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষে এনডিসি তৌহিদুর ইসলাম স্মারকলিপি গ্রহণ করেন।

জেলা প্রশাসক বরাবর লেখা স্মারকলিপিতে বলা হয়, নিজ বাসভবনে অবস্থান করলেও মূলত বেগম খালেদা জিয়া বন্দি এবং তার সব মৌলিক মানবাধিকার কেড়ে নেয়া হয়েছে।

খালেদা জিয়া করোনায় গুরুতরভাবে আক্রান্ত হন। করোনা থেকে সুস্থ হয়ে উঠলেও পোষ্টকোভিড জটিলতা এবং এর ওপর নানাবিধ রোগ তার জীবনকে বিপন্ন করে তুলেছে। চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডও তাকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য সুপারিশ করেছে।

এই মুহূর্তে মানবিক বিবেচনায় বেগম জিয়াকে মুক্তি এবং তাকে উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ পাঠাতে হবে। বেগম জিয়ার মুক্তি এবং সুচিকিৎসা পেতে তাকে বিদেশ পাঠানোর দাবি এখন জনদাবিতে পরিণত হয়েছে।

স্মারকলিপি দেয়ার সময় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন-আহ্বায়ক এস.এম.সাইফুল আলম, এস.কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আব্দুল মান্নান, সদস্য এডভোকেট মফিজুল হক ভুঁইয়া, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ন সম্পাদক আলী মুর্তজা খান, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :