জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন ঢাকা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২১, ১৯:১১

খুলনা বিভাগকে ১৮৯ রানের বড় ব্যবধানে হারানোর মাধ্যমে দীর্ঘ আট বছর পর জাতীয় ক্রিকেট লিগের(এনসিএল) শিরোপা নিশ্চিত করল ঢাকা বিভাগ। ম্যাচের শেষদিনে জয়ের জন্য ৩৭৯ রানের দরকার ছিল খুলনা বিভাগের। রান তাড়া করতে নেমে তাইবুর রহমানের ফাইফারের সুবাদে ১৯৯ রানেই থেমেছে খুলনার ইনিংস।

বড় রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। ঢাকা বিভাগের পেসার সুমন খানের বলে মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন ওপেনার ইমরুল কায়েস। আরেক ওপেনার অমিত মজুমদার আউট হওয়ার আগে করেন ২০ রান। আর ব্যাট হাতে হতাশ করেছেন সৌম্য সরকার। ব্যাট হাতে ৬ বল খেলে শুভামত হোসের বলে আউট হওয়ার আগে কোনো রানই করতে পারেননি তিনি। এছাড়া ১৯ রানে রবিউল ইসলাম রবি, শূন্যরানে জিয়াউর রহমান এবং ১৪ রানে ফেরেন অধিনায়ক মোহাম্মদ মিঠুন।

মাত্র ৭২ রানে ৬ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে খুলনা বিভাগ। এ সময় ব্যাট হাতে কিছুক্ষণ খুঁটি গেড়েই ব্যাট করতে থাকেন নাহিদুল ইসলাম। তাকে সঙ্গ দেন উইকেটকিপার ব্যাটস্যামন ইমরান উজ্জান। এছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরিও হার ঠেকানোর চেষ্টা চালান। কিন্তু তাতে কোনো কাজ হয়নি।

ব্যক্তিগত ৪০ রানে নাহিদুল, ৩২ রানে ইমরান উজ্জামান, ২৯ রানে মৃত্যুঞ্জয় এবং ১৯ রানে আউট হন আল আমিন হোসেন। এদিকে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৮ রান করেন টিপু সুলতান।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৩৩৫ রান তুলে ঢাকা। জবাবে ২১৩ রানে থেমেছে খুলনার ইনিংস। আর নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৫৬ রান করে ইনিংস ঘোষণা করে তাইবুর রহমান বাহিনী।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :