প্রাইম ব্যাংকের ব্যাংকিং ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২১, ২০:১৩

প্রাইম ব্যাংক লিমিটেড মর্যাদাপূর্ণ Efma-Accenture ব্যাংকিং ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১-এ আন্তর্জাতিক ফিন্যান্সিয়াল সার্কিটে অ্যানালিটিক্স এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিভাগে ব্রোঞ্জ অ্যাওয়ার্ড পেয়েছে। পাশাপাশি ব্যাংক অফ স্যান্টান্ডার, স্পেন (গোল্ড) এবং আইএনজি ব্যাংক, তুরস্ক (সিলভার) পুরস্কার লাভ করে। প্রযুক্তি ব্যবহারের উৎকর্ষতায় এবং সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রাইম ব্যাংক প্রবর্তিত অও প্রযুক্তির ডিজিটাল ন্যানো ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম, "PrimeAgrim" এ বছর এই পুরস্কার অর্জন করেছে, যা ডিজিটাল উদ্ভাবনীতে ফোকাস, ব্যাংকিং সেবা সহজতর ও আর্থিক অন্তর্ভূক্তিতে বেগবান করে।

ব্যাংকিং শিল্পের ‘অস্কার’ হিসেবে স্বীকৃত Efma-Accenture ব্যাংকিং ইনোভেশন অ্যাওয়ার্ডস, যা ব্যাংকিং উদ্ভাবনে বিশ^ব্যাপী সেরাকে স্বীকৃতি দেয়। এ বছর এই সম্মানজনক প্রতিযোগিতায় সারা বিশে^র ৭৩টি দেশের ৩০০টি আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। মোট ৮১৬টি মনোনয়ন থেকে এবছর সেরাদের বাছাই করা হয়।

PrimeAgrim হলো ব্লু-কলার ওয়ার্কিং কমিউনিটির জরুরি প্রয়োজন মেটাতে কৃত্রিম বুদ্ধিমত্তা, মেশিন লার্নিং এবং বিকল্প ক্রেডিট নিরীক্ষণ ব্যবস্থা সম্পন্ন একটি ডিজিটাল ন্যানো ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম। PrimeAgrim একটি এন্ড-টু-এন্ড ডিজিটাল পণ্য যা গ্রাহকদের ক্রেডিট যোগ্যতা মূল্যায়ন করে এবং সময় ও খরচ বাঁচাতে কোনরূপ নথিপত্র জমা দেওয়ার প্রয়োজন ছাড়াই ডিজিটালি বিতরণ কার্যক্রম সম্পূর্ণ করে।

প্রাইম ব্যাংক লিমিটেডের কনজিউমার ব্যাংকিং বিভাগের প্রধান এবং ডিএমডি এএনএম মাহফুজ বলেন, “প্রাইম ব্যাংক ডিজিটাল রূপান্তরের মাধ্যমে আর্থিক অন্তর্ভুক্তিকরনের প্রসারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। PrimeAgrim ঠিক সেই উদ্দেশ্যকে মাথায় রেখে ডিজাইন এবং ডেভেলপ করা হয়েছে। এই ধরনের বৈশ্বিক স্বীকৃতি নিশ্চিত করে যে আমরা সঠিক পথেই আছি । ভবিষ্যতে আমাদের এ ধরণের আরও উদ্ভাবনী এবং গ্রাহক-বান্ধব ডিজিটাল উদ্যোগ গ্রহণের প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

প্রাইম ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও হাসান ও. রশীদ বলেন, “এটি নি:সন্দেহে প্রাইম ব্যাংকের জন্য একটি বড় অর্জন। আমাদের মুল লক্ষ্য হচ্ছে প্রযুক্তি ও উদ্ভাবনীকে কাজে লাগিয়ে আর্থিক অন্তর্ভূক্তি নিশ্চিত করা এবং এই স্বীকৃতি নিঃসন্দেহে এই অনুপ্রেরণায় নতুন মাত্রা যোগ করবে।”

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :