অ্যাশেজ সিরিজে বাটলারের চোখ ভবিষৎতে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২১, ১৮:৪২

সদ্য সমাপ্ত বিশ্বকাপে ভয়ডরহীন ক্রিকেট খেলে বেশ প্রশংসিত হয়েছেন জশ বাটলার। অবশ্য রঙিন পোশাকে দুর্দান্ত সময় কাটানো ইংলিশ এই উইকেটকিপার ব্যাটার সাদা পোশাকে আদতেই রঙহীন। ক্যারিয়ারে অজিদের বিপক্ষে দশটি টেস্ট খেলা বাটলার লাল বলের ক্রিকেটে ব্যাট ছিলেন ধারহীন। তবে আসন্ন অ্যাশেজে ব্যাট হাতে সেই খরা কাটিয়ে উঠতে চান বাটলার। সাদা পোশাকে নিজেকে নিতে চান আরও ওপরে।

টি-টোয়েন্টির সাফল্যে বলীয়ান বাটলার আশা দেখছেন টেস্টেও। তিনি বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে এই মুহূর্তে ভয়ডরহীন থাকার এবং সুযোগটি লুফে নেওয়ার চেষ্টা করছি। নিজের সেরার কাছাকাছি পৌঁছাতে পারলে ভালো কিছু হতে পারে।’

চলতি বছরে ইংল্যান্ডের বেশ কয়েকটি টেস্ট ম্যাচে খেলেননি বাটলার। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও ওভালে ভারতের বিপক্ষে টেস্টটি খেলেননি তিনি। আইপিএলের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষেও খেলা হয়নি তার। ভারতের বিপক্ষে পাঁচ ইনিংসে মাত্র ৭২ রান করেছিলেন তিনি।

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ নিয়ে রোমাঞ্চিত বাটলার। কেননা এবারই প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে খেলবেন বাটলার। তিনি বলেন, ‘সত্যি বলতে, আমার হারানোর কিছু নেই। গত বছর এখন অতীত। ভালো-খারাপ সময় সবার ক্যারিয়ারেই থাকে। এই প্রথম আমি অস্ট্রেলিয়ায় অ্যাশেজ সিরিজ খেলতে যাচ্ছি, তাই সব রকম চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি দৃঢ়প্রতিজ্ঞ। ভালো-খারাপ যাই হোক না কেন, আমি রোমাঞ্চিত।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন পর্যন্ত ১০টি টেস্ট খেলেছেন বাটলার। সবগুলো ঘরের মাটিতে। ১৮ ইনিংসে ২০.৫০ গড়ে ৩৬৯ রান করেছেন বাটলার। মাত্র একটি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। এমনিতে ৫৩ টেস্টে ৩৩.৩৩ গড়ে করেছেন ২৮০০ রান। ৯২ ইনিংসে ব্যাট করে শতক হাঁকিয়েছেন দুটি অর্ধশতক ১৮টি।

(ঢাকাটাইমস/১ডিসেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :