অস্ট্রেলিয়ার নতুন উইকেটরক্ষক ক্যারি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২১, ১৬:৩১

অস্ট্রেলিয়ান টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্ব হারানোর পর অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন টিম পেইনে। এবার তার জায়গায় দখল করছেন অ্যালেক্স ক্যারি। ফলে আসন্ন অ্যাশেজ সিরিজেই অভিষেক হতে যাচ্ছে এই অজি ক্রিকেটারের।

আপত্তিকর বার্তা প্রেরণ কাণ্ডে টিম পেইনের নেতৃত্ব ছেড়ে দেওয়া ও পরে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নেওয়ার পর নতুন উইকেটরক্ষকের খোঁজে ছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া দলের ওয়ানডে দলে খেলার অভিজ্ঞতা থাকলেও গত মৌসুম থেকে জন ইংলিসের দুর্দান্ত পারফরম্যান্স ও ব্যাট হাতে ক্যারির বাজে ফর্ম মিলিয়ে একটু সংশয়ের জায়গা তৈরি হয়েছিল। তবে সব শঙ্কা কাটিয়ে এখন অজিদের কিপারের দায়িত্ব পালন করবেন ক্যারি।

অ্যাশেজে খেলার সুযোগ পাওয়ার খবর শুনে অনেকটাই উচ্ছ্বসিত ক্যারি। নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘আমি এই সুযোগটা পেয়ে অবিশ্বাস্য রকমের সম্মানিত বোধ করছি। এটা আমার জন্য সৌভাগ্যেরও বটে। অস্ট্রেলিয়া যেন অ্যাশেজ ধরে রাখতে পারে তার জন্য প্রস্তুতি ও খেলার ব্যাপারেই আমার সব মনোযোগ।’

তিনি আরও বলেন, ‘এটা আমার বাবা, যিনি আমার কোচ, মেন্টর ও বন্ধুও, আমার মা, স্ত্রী এলোসি, আমার দুই সন্তান, ভাই ও বোন ও যারা আমাকে সমর্থন দিয়েছে সবার জন্যই। আমি তাদের ও আমার দেশকে সম্মানিত করার জন্য সেরাটা দেবো।’

অস্ট্রেলিয়ার ৪৬১তম টেস্ট ক্রিকেটার ও ৩৪তম উইকেটরক্ষক হিসেবে সাদা পোশাক গায়ে জড়াবেন ক্যারে। টেস্ট অভিষেকের আগে অস্ট্রেলিয়ার হয়ে প্রায় চার বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৪৫ ওয়ানডে ও ৩৮ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন এ বাঁহাতি ব্যাটার।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :