‘সৃজনঘরের’ সভাপতি সাইফ, সম্পাদক হামমাদ

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৯:০৬ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ১৮:৫৯

মৌলভীবাজারের মননশীল তরুণদের সংগঠন শীলিত সৃজনের ছায়ানীড় সৃজনঘর-এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ ডিসেম্বর) বাদ জুমা শ্রীমঙ্গলে নাজাত ইসলামী মারকাজে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় ইসলামি তাহজিব ও তামাদ্দুন বিষয়ক এই সংগঠনটির পঞ্চমূলনীতির চূড়ান্ত অনুমোদনসহ নতুন আঙ্গিকে সাজানো হয় সংগঠনের যাবতীয় কার্যক্রমকে। গঠিত হয় ২০২২-২৩ সেশনের নতুন পরিচালনা কমিটি।

উপস্থিত সদস্যবর্গের মতামত ও অ্যাক্টিভিটি বিবেচনায় রেখে এ কমিটি ঘোষণা করেন নীতিনির্ধারণী পরিষদের সদস্যরা। এতে সভাপতি মনোনীত হয়েছেন বিগত সেশনের নির্বাহী সভাপতি সাইফ রাহমান, সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিগত সেশনের যুগ্ম সম্পাদক হামমাদ রাগিব।

এছাড়া প্যানেলের অন্যান্য দায়িত্বশীলরা হচ্ছেন— যুগ্ম সম্পাদক ইবাদ বিন সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক হাম্মাদ তাহমীম, অর্থ সম্পাদক মুহিবুর রহমান রাফে, প্রচার সম্পাদক জামিল আহমদ, দপ্তর সম্পাদক মুসতাকিম আল মুনতাজ।

পরবর্তী সভায় আরও ছয়জনকে নির্বাহী সদস্য হিসেবে মনোনীত করে ১৩ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার সিদ্ধান্ত হয়। কার্যনির্বাহী কমিটি গঠনের পূর্বে একই বৈঠকে সংগঠনের নীতিনির্ধারণী পরিষদ গঠিত হয়েছে। সমান পদাধিকারের পাঁচ সদস্যের এ কমিটিতে রয়েছেন সাবেক সভাপতি মাওলানা আহমদ কবির খলিল, মাওলানা জিয়া উদ্দিন ইউসুফ, মাওলানা আবিদ রহমান, মাওলানা ইনাম বিন সিদ্দিক ও সাবেক সম্পাদক মাওলানা আযাদ আবুল কালাম। সৃজনঘরের নীতিনির্ধারণী সিদ্ধান্ত ও কার্যনির্বাহক পরিষদ বাছাই ও মনোনয়নের ক্ষমতা অর্পিত হয় এ প্যানেলের ওপর।

এছাড়া সংগঠনের উপদেষ্টা ও পৃষ্ঠপোষক প্যানেল বর্ধিত করে পরবর্তী বৈঠকে এই দুই প্যানেলের নতুন তালিকা প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন সৃজনঘরের বিগত সেশনগুলোর সভাপতি মাওলানা আহমদ কবীর খলীল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৃজনঘরের বিগত সেশনগুলোর তিনজন উপদেষ্টা— মাওলানা জিয়া উদ্দীন ইউসুফ, মাওলানা আবিদ রহমান, মাওলানা ইনাম বিন সিদ্দিক, বিগত সেশনের নির্বাহী সভাপতি সাইফ রাহমান, সম্পাদক আযাদ আবুল কালাম, যুগ্ম সম্পাদক হামমাদ রাগিব, সাংগঠনিক সম্পাদক ইবাদ বিন সিদ্দিক, অর্থ সম্পাদক হাম্মাদ তাহমীম, মিডিয়া সমন্বয়ক জামিল আহমদ, প্রচার সম্পাদক মুসতাকিম আল মুনতাজ, সদস্য মুহিবুর রহমান রাফে, শাহ মিসবাহ, নুহ বিন হুসাইন ও আতাউর রহমান রাহাত।

সভার সবগুলো সিদ্ধান্ত উপস্থিত সদস্যদের স্বতঃস্ফূর্ত মতামতের ভিত্তিতে প্রতিষ্ঠাকালীন সভাপতি মাওলানা আহমদ কবীর খলীল ও উপদেষ্টা মাওলানা জিয়া উদ্দীন ইউসুফের সিদ্ধান্তক্রমে গৃহীত হয়।

প্রসঙ্গত, শীলিত সৃজনের ছায়ানীড় সৃজনঘর বিগত ২০১৪ সাল থেকে সিলেট-মৌলভীবাজারের মননশীল তরুণদের মধ্যে ইসলামের ইতিহাস, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে সচেতনতা তৈরি এবং এর চর্চাকে ব্যাপক করার লক্ষ্যে বিশেষায়িত কাজ ও উদ্যোগ গ্রহণে তৎপর থাকার চেষ্টা করে আসছে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :