টিপস

লক হওয়া টুইটার অ্যাকাউন্ট চালুর সহজ উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:৪০

বিভিন্ন কারণে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বন্ধ হয়ে যেতে পারে। টুইটারের নিয়ম অমান্য করলে এবং নিজেদের টুইটার অ্যাকাউন্টে এমন কিছু পোস্ট করলে যা টুইটারের রুল ব্রেক করে ইত্যাদি কারণে অ্যাকাউন্ট লক করে দেওয়া হতে পারে।

সিকিউরিটির কারণে ইউজারদের টুইটার অ্যাকাউন্ট লক করে দেওয়া হলে সেই টুইটার অ্যাকাউন্ট আনলক করার কয়েকটি নির্দিষ্ট উপায় রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক টুইটার অ্যাকাউন্ট আনলক করার উপায়।

টুইটার অ্যাকাউন্ট আনলক করার উপায়

স্টেপ ১ - প্রথমেই লগ ইন করতে হবে নিজের টুইটার অ্যাকাউন্টে।

স্টেপ ২ - যদি সেই টুইটার অ্যাকাউন্ট লক থাকে, তাহলে তা মেসেজের মাধ্যমে জানানো হবে। সেই মেসেজটি দেখতে হবে।

স্টেপ ৩ - এর পর স্টার্ট বাটনে ক্লিক করতে হবে।

স্টেপ ৪ - এর পর নিজেদের ফোন নম্বর এন্টার করতে হবে। এক্ষেত্রে মনে রাখতে হবে যে সেই ফোন নম্বর নিজেদের টুইটার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত হবে।

স্টেপ ৫ - এর পর সেই এন্টার করা ফোন নম্বরে টুইটারের পক্ষ থেকে মেসেজ পাঠানো হবে অথবা ফোন কল করে একটি ভেরিফিকেশন কোড দেওয়া হবে। এক্ষেত্রে কিছুটা সময় লাগতে পারে নিজেদের ফোন নম্বরে সেই ভেরিফিকেশন কোড আসতে। এর পর সেই ভেরিফিকেশন কোড এন্টার করতে হবে। সেই ভেরিফিকেশন কোড এন্টার করার পর সাবমিট অপশনে ক্লিক করতে হবে নিজেদের টুইটার অ্যাকাউন্ট আনলক করার জন্য।

টুইটার অ্যাকাউন্ট আনলক হওয়ার পর সেই অ্যাকাউন্টের অ্যাকসেস লিমিটেড হতে পারে, যদি সেই ইউজার টুইটারের কোনও নিয়ম অমান্য করে থাকে। এক্ষেত্রে সেই ইউজার নিজের টুইটার অ্যাকাউন্ট খুলতে পারবে, ব্রাউজ করতে পারবে এবং নিজের ফলোয়ারদের ডিরেক্ট মেসেজ সেন্ড করতে পারবে। কিন্তু এক্ষেত্রে সেই ইউজার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে কোনও রকম টুইট, রিটুইট এবং লাইক করতে পারবে না।

এছাড়াও শুধুমাত্র তার ফলোয়াররা তার আগের টুইট দেখতে পাবে। এই ধরনের সমস্যার জন্য টুইটারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের অপশন দেওয়া হয়। এক্ষেত্রে নিজের ইমেল অ্যাড্রেস ভেরিফাই করা দরকার, নিজের টুইটার অ্যাকাউন্টের সঙ্গে ফোন নম্বর যুক্ত করা দরকার এবং সেই সব টুইট ডিলিট করা দরকার, যা টুইটারের নিয়ম ভেঙেছে।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :